অন্যন্য সম্মান সোনু সুদকে, স্পাইস জেট বিমানের গায়ে ছবি অভিনেতার

0

করোনা পরিস্থিতিতে তিনি যেভাবে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছিলেন তা সত্যিই অকল্পনীয়। বিনা স্বার্থে, কোনও রাজনৈতিক ছত্রছায়া বা সমর্থন ছাড়াই নিজের উদ্যোগে তিনি একের পর এক সামাজিক কাজ করে দেশের মানুষের কাছে হয়ে উঠেছেন রবিনহুড। সেই সোনু সুদকেই সম্মান জানাতে একটা গোটা বিমানের গায়ে শুধু তাঁরই ছবি। সোনু সুদকে এই বিশেষ সম্মান জানিয়েছে স্পাইস জেট। এরই মাধ্যমে একটি রেকর্ডও গড়লেন তিনি। তিনিই প্রথম ভারতীয় অভিনেতা, যিনি এই সম্মান পেলেন।

স্পাইস জেটের ৭৩৭ নম্বর এয়াক্রাফটে সোনু সুদের ছবি দিয়ে সেখানে লেখা হয়েছে, ‘‌ত্রাতা সোনু সুদকে আমরা স্যালুট জানাই’‌। ভক্তদের কাছ থেকে এই ছবির মাধ্যমে খবরটি জানতে পারেন অভিনেতা। আবেগঘন হয়ে সোনু সুদ বলেনয, ‘‌আমি সত্যিই নিজেকে খুব সম্মানিত বোধ করছি এই ছবি দেখার পর। এই বিমান বিভিন্ন বিমানবন্দরে পার্ক করে রাখা হয়েছে এবং লে, হায়দরাবাদ, পাঞ্জাব ও দিল্লি থেকে মানুষ আমায় বিভিন্ন ধরনের ছবি পাঠাচ্ছেন। আমি নিজেকে ধন্য মনে করছি।

আমি আমার অভিভাবকের অভাব বোধ করছি, তাঁরাও যদি এটা দেখে যেতে পারতেন।’‌ লকডাউনের সময় দেশের বিভিন্ন শহরে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার বন্দোবস্ত করেছিলেন। বড় বড় বাস ভাড়া করে অসংখ্য পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর বন্দোবস্ত করেছিলেন তিনি। যে কোনও মানুষ সেই সময় সোনুর দেওয়া টোল ফ্রি নম্বরে ফোন করে নিজেদের প্রয়োজনের কথা বলতে পেরেছিলেন। পরেও কারও চিকিত্‍সার খরচ, বা পড়াশোনার খরচের মতো কাজেও এগিয়ে যেতে দেখা গিয়েছে তাঁকে।

২০০২ সালে সোনু তাঁর প্রথম ছবি ‘‌শহিদ-ই-আজম’‌ ছবির মাধ্যমে বলিউডে প্রবেশ করেছিলেন। তিনি বলেন, ‘‌আমার মনে আছে, আমি পাঞ্জাব থেকে মুম্বইয়ে এসেছিলাম অসংরক্ষিত টিকিট ও অসংখ্য স্বপ্ন নিয়ে। আমার সবসময় ইচ্ছে ছিল বড় কিছু করার। মুম্বইয়ে এসেছিলাম আকাশে নিজের নাম লিখব বলে। আজও আমার কাছে অসংরক্ষিত টিকিট রয়েছে। যখন স্পাইস জেট আমায় সম্মানিত করল, আমি খুব আপ্লুত হয়েছি এবং আকাশে যাতে আমার নাম থাকে তার জন্য আমি কাজ করে যাব।’‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here