অবশেষে NEET পরীক্ষার ঘোষণা করল কেন্দ্র, আজ থেকে শুরু রেজিস্ট্রেশন

0

অবশেষে নিট পরীক্ষার ঘোষণা করল কেন্দ্র। আগামী ১২ সেপ্টেম্বর হবে নিট পরীক্ষা। আজ থেকেই ন্যাশনাল টেস্টিং এজেন্সি অর্থাত্‍ NTA-এর ওয়েবসাইটে করা যাবে রেজিস্ট্রেশন। বিকেল ৫টা থেকে https://ntaneet.nic.in-এ রেজিস্ট্রেশন করা যাবে।

কবে নিট পরীক্ষা হবে সেই ঘোষণার অপেক্ষায় ছিলেন লক্ষ লক্ষ ছাত্রছাত্রী। তবে পূর্বনির্ধারিত ১ আগস্ট পরীক্ষা না হওয়ার সম্ভাবনাই বেশি ছিল। সেই সম্ভাবনার কথা জানিয়েছিল এনটিএ কর্তৃপক্ষ। আর অবশেষে তাই হল।

কোভিড আবহের মধ্যে সমস্ত বিধি মেনেই পরীক্ষা হবে। সামাজিক দূরত্ববিধি নিশ্চিত করার জন্য ১৫৫টি শহরের পরিবর্তে ১৯৮টি শহরে পরীক্ষা হবে। গতবছর ৩৮৬২টি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। এবার সেই সংখ্যাও বাড়ানো হবে।

প্রসঙ্গত MBBS, BDS, BSMS, BUMS, BHMS কোর্সের জন্য নীতির মাধ্যমে পরীক্ষা নেওয়া হয় গত বছর সেই পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১৫ লক্ষ। এবার পরীক্ষার্থীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলেই মনে করা হচ্ছে। মার্চ মাসে তত্‍কালীন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক জানিয়েছিলেন, চলতি বছরে একবারই পরীক্ষা নেবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। পাশাপাশি হিন্দি এবং ইংরেজি-সহ ১১ টি ভাষায় নেওয়া হবে বলেও জানানো হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here