Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গঅর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে প্রার্থী হচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে প্রার্থী হচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

অর্পিতা ঘোষের (Arpita Ghosh) ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে তৃণমূল কংগ্রসের প্রার্থী হচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো (Luizinho Faleiro)। পশ্চিমবঙ্গ থেকে এই রাজ্যসভার আসনে উপনির্বাচন হবে আগামী ২৯ নভেম্বর।

অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে প্রার্থী হচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

Read More-দেশের প্রথম বিশ্বমানের রেল স্টেশন পেতে চলেছে মধ্যপ্রদেশ , উদ্বোধনে মোদি

রাজ্যসভার সাংসদ পদ থেকে অর্পিতা ঘোষ ইস্তফা দেওয়ার পরই যে শূন্যস্থানের তৈরি হয়েছিল, সেই জায়গাতেই সদ্য তৃণমূলে যোগ দেওয়া গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে মনোনীত করেছে তৃণমূল।

আগামী মঙ্গলবার রাজ্যসভার প্রার্থীপদে মনোনয়নপত্র জমা দেবেন ফালেইরো। শনিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস টুইট করে জানায়, ‘দেশের জন্য ফালেইরোর অবদানকে স্বীকৃতি দেবে মানুষ, এ বিষয়ে আমরা আত্মবিশ্বাসী’।

Read More-লাগামছাড়া দিল্লির বায়ুদূষণ, দু’ দিনের লকডাউনের প্রস্তাব সুপ্রিম কোর্টের!

গত ২৯ সেপ্টেম্বর তৃণমূল কংগ্রেসে যোগদান করেন লুইজিনহো। গোয়ার বিধানসভা নির্বাচনের আগে ওই রাজ্যে দলের ভিত্তি মজবুত করতে তাঁকে রাজ্যসভা আসনে মনোয়ন দেওয়ার সিদ্ধান্ত তৃণমূল নিল বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, উপনির্বাচনের নির্দেশিকা জারি হয় ৯ নভেম্বর। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৬ নভেম্বর। মনোনয়নপত্রের স্কুটিনি হবে ১৭ নভেম্বর। যা প্রত্যাহারের শেষ দিন ২২ নভেম্বর। এর পর ২৯ নভেম্বর এই আসনের জন্য ভোটগ্রহণ হবে বলে আগেই জানিয়েছে নির্বাচন কমিশন। রাজনৈতিক মহলের মতে, এই আসনের ভোটে তৃণমূল ছাড়া অন্য কোনো দলের প্রার্থী দেওয়ার সম্ভাবনা কম। ফলে তৃণমূল প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার সম্ভাবনাই বেশি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments