More
    Homeকলকাতাঅ্যাডিনো মোকাবিলায় টাস্ক ফোর্স গঠন নবান্নের

    অ্যাডিনো মোকাবিলায় টাস্ক ফোর্স গঠন নবান্নের

    Today Kolkata:-   অ্যাডিনো মোকাবিলায় টাস্ক ফোর্স গঠন নবান্নের। ঋতু বদলের মরশুমে একাধিক রোগের প্রকোপ বাড়ছে দেশজুড়ে। শিশুদের মধ্যে এসব রোগের প্রভাব বেশি দেখা যাচ্ছে। কোনও কোনও ক্ষেত্রে অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত শিশুদের মৃত্যু ঘটেছে। বিধানসভায় অ্যাডিনো পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে কথা জানান। তিনি বলেন, “আমার পরিবারের সদস্যও অ্যাডিনোতে আক্রান্ত হয়েছে। উদ্বেগে রয়েছি।

     

    অ্যাডিনো নিয়ে তার পর্যবেক্ষণে মুখ্যমন্ত্রী জানান, “যাদের কোভিড হয়েছে, তাদের মধ্যে একটা প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।”তিনি জানিয়েছেন, “এখনও পর্যন্ত ১৯ জন শিশুর মৃত্যু হয়েছে। কো মর্বিডিটি ১৩ জন এবং অ্যাডিনোয় ছয় জনের মৃত্যু হয়েছে। অ্যাডিনো থেকে বাঁচতে করোনার মতোই মাস্ক পরতে হবে এবং বিশেষ করে শিশুদের মাস্ক পরাতে হবে।” অ্যাডিনো উদ্বেগ সামাল দিতে আগেই স্বাস্থ্য দফতরকে একাধিক নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

     

    অ্যাডিনো ভাইরাসের প্রকোপে শিশু মৃত্যু আটকাতে আগেই যুদ্ধকালীন তৎপরতায় প্রশাসনকে কাজের নির্দেশ দিয়েছেন তিনি। এবার টাস্ক ফোর্স গঠন ভাইরাস মোকাবিলায় আরও এক ধাপ অগ্রগতি বলে মনে করছে ওয়াকিবহাল মহল। স্বাস্থ্য দফতরকে তিনি নির্দেশ দেন যাতে আর একটি শিশুরও মৃত্যু না হয় তা নিশ্চিত করতে হবে। মুখ্যমন্ত্রীর নির্দেশি অনুযায়ী, ২৪ ঘণ্টা হাসপাতালে একজন শিশু চিকিৎসকের উপস্থিতি বাধ্যতামূলক।

    আরও পড়ুন – আইপিএলের আগে আমেদাবাদে টেস্ট শতরানে খুশি শুভমান

    উল্লেখ্য, ঋতু বদলের মরশুমে একাধিক রোগের প্রকোপ বাড়ছে দেশজুড়ে। শিশুদের মধ্যে এসব রোগের প্রভাব বেশি দেখা যাচ্ছে। কোনও কোনও ক্ষেত্রে অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত শিশুদের মৃত্যু ঘটেছে। বিধানসভায় অ্যাডিনো পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে কথা জানান। তিনি বলেন, “আমার পরিবারের সদস্যও অ্যাডিনোতে আক্রান্ত হয়েছে। উদ্বেগে রয়েছি। অ্যাডিনো নিয়ে তার পর্যবেক্ষণে মুখ্যমন্ত্রী জানান, “যাদের কোভিড হয়েছে, তাদের মধ্যে একটা প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।”তিনি জানিয়েছেন, “এখনও পর্যন্ত ১৯ জন শিশুর মৃত্যু হয়েছে।

     

    কো মর্বিডিটি ১৩ জন এবং অ্যাডিনোয় ছয় জনের মৃত্যু হয়েছে। অ্যাডিনো থেকে বাঁচতে করোনার মতোই মাস্ক পরতে হবে এবং বিশেষ করে শিশুদের মাস্ক পরাতে হবে।” অ্যাডিনো উদ্বেগ সামাল দিতে আগেই স্বাস্থ্য দফতরকে একাধিক নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অ্যাডিনো ভাইরাসের প্রকোপে শিশু মৃত্যু আটকাতে আগেই যুদ্ধকালীন তৎপরতায় প্রশাসনকে কাজের নির্দেশ দিয়েছেন তিনি। এবার টাস্ক ফোর্স গঠন ভাইরাস মোকাবিলায় আরও এক ধাপ অগ্রগতি বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments