আইসিসির দশকের সেরা মহিলা টি-২০ দলে জায়গা করে নিলেন হরমনপ্রীতের সঙ্গে পুণম যাদব

0

আইসিসির দশকের সেরা মহিলা টি-২০ দলে জায়গা করে নিলেন ভারতের দুই তারকা। ভারতের টি-২০ ক্যাপ্টেন হরমনপ্রীত কউর ছাড়াও এই দলে রয়েছেন লেগ-স্পিনার পুণম যাদব। যদিও হরমনপ্রীত ক্যাপ্টেন হিসেবে নয়, দশ বছরের সেরা দলে রয়েছেন বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে।

মেয়েদের ওয়ান ডে দলের মতোই টি-২০ দলেরও ক্যাপ্টেন্সি হাতে পেয়েছেন অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং। টি-২০ দলে অস্ট্রেলিয়ার ক্রিকেটারের সংখ্যা সবথেকে বেশি। অস্ট্রেলিয়ার মোট চারজন ক্রিকেটার রয়েছেন দশকের সেরা টি-২০ দলে।

অজি উইকেটকিপার অ্যালিসা হিলির সঙ্গে অপর ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের সোফি ডিভাইন। তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডেরই সুজি বেটস। চার, পাঁচ ও ছ’নম্বরে রয়েছেন যথাক্রমে মেগ ল্যানিং, হরমনপ্রীত ও স্টেফানি টেলর।

ব্যাটিং অর্ডারের সাত ও আট নম্বরে রয়েছেন যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজের দিয়েন্দ্রা ডটিন ও অস্ট্রেলিয়ার এলিস পেরি। বোলিং লাইনআপে রয়েছেন ইংল্যান্ডের অ্যানা শ্রুবসোল, অস্ট্রেলিয়ার মেগান শুট ও ভারতের পুণম যাদব।

দশকের সেরা টি-২০ দল: অ্যালিসা হিলি (উইকেটকিপার), সোফি ডিভাইন, সুজি বেটস, মেগ ল্যানিং (ক্যাপ্টেন), হরমনপ্রীত কউর, স্টেফানি টেলর, দিয়েন্দ্রা ডটিন, এলিস পেরি, অ্যানা শ্রুবসোল, মেগান শুট ও পুণম যাদব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here