আগামী এক সপ্তাহ গ্রেফতার করা যাবে না রাজ কুন্দ্রাকে, অন্তর্বর্তী রক্ষাকবচ বম্বে হাইকোর্টের

0

আগামী এক সপ্তাহ গ্রেফতার করা যাবে না রাজ কুন্দ্রাকে, বুধবার শিল্পা শেট্টির স্বামীকে সাময়িক স্বস্তি দিল বম্বে হাইকোর্ট। ২০২০ সালে মুম্বই সাইবার সেলের তরফে দায়ের এক মামলায় এদিন এই রায় দিয়েছে আদালত। নির্দিষ্ট কিছু অনলাইন প্ল্যাটফর্মে অশ্লীল ভিডিয়ো আপলোড করা হয়েছে রাজ কুন্দ্রার কোম্পানির তরফে, যেগুলি একটি ওয়েব সিরিজের অন্তর্ভুক্ত- এমন অভিযোগ জমা পড়েছিল গত বছর।

আগামী এক সপ্তাহ গ্রেফতার করা যাবে না রাজ কুন্দ্রাকে, অন্তর্বর্তী রক্ষাকবচ বম্বে হাইকোর্টের

Read more-‘লক্ষ্মীর ভাণ্ডার’-র ফর্ম তোলাকে কেন্দ্র চূড়ান্ত বিশৃঙ্খলা মালদহে, পদপিষ্ট হয়ে আহত ৯ জন

এদিন বিচারপতি সন্দীপ কেন শিন্দের এজলাসে রাজ কুন্দ্রার আগাম জামিনের শুনানি চলছিল। এই মুহূর্তে অপর এক পর্ণকাণ্ডে জেলবন্দি রাজ কুন্দ্রা। চলতি মাসের শুরুতেই সেশন কোর্টে তাঁর আগাম জামিনের আর্জি খারিজ হওয়ার পর বম্বে হাইকোর্টে আবেদন জানান রাজ কুন্দ্রা। আবেদনের প্রতিলিপিতে রাজ কুন্দ্রা জানিয়েছেন, গত বছর যে এফআইআর দায়ের হয়েছিল সাইবার পুলিশ কর্তৃক সেখানে তাঁর নামের সরাসরি উল্লেখ নেই। এবং সেই মামলায় পুলিশকে বিস্তারিত তথ্য দিয়েছিলেন তিনি, একাধিকবার তদন্তকারীদের অফিসে হাজির হয়েছিলেন তিনি তদন্তে সহয়তা করবার জন্য। প্রয়োজনীয় নথিপত্রও পুলিশের কাছে জমা দেওয়া হয়েছিল।

কুন্দ্রা জানান, Armsprime Media Pvt Ltd-এ বিনিয়োগ একটা ব্যবসায়িক সিদ্ধান্ত ছিল, এবং ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্তই এই কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। এই কোম্পানির তৈরি অ্যাপ ‘হটশটস’-এর সঙ্গে পর্নোগ্রাফির কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন রাজ কুন্দ্রা। আগাম জামিনের আবদনে কুন্দ্রা যোগ করেছেন, এই সম্পর্কিত আরও একটি মামলাতে আপতত জেলবন্দি তিনি, এবং সেই মামলার তদন্তে আধিকারিকরা যে সকল তথ্যপ্রমাণ জোগাড় করেছেন সেগুলি আগে থেকেই তাঁদের কাছে জমা রয়েছে।

রাজ কুন্দ্রার আইনজীবী প্রশান্ত পাতিল সওয়াল-জবাবের সময় জানিয়েছেন, এই মামলার অপর দুই অভিযুক্ত শার্লিন চোপড়া এবং পুনম পাণ্ডেকে হাইকোর্টের তরফে অন্তর্বতী স্বস্তি দেওয়া হয়েছে, তাঁদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের প্রয়োজন মনে করেনি পুলিশ। কিন্তু রাজের ক্ষেত্রে ভিন্ন পথ অবলম্বন করা হয়েছে। এই মামলায় রাজ কুন্দ্রার বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে তা প্রমাণ হলে সাত বছরের কম সাজা হবে, সেই কারণে অভিযুক্তকে সাময়িক স্বস্তি দেওয়া উচিত বলে সওয়াল করেন তাঁর আইনজীবী। মুম্বই পুলিশের তরফে রাজের এই আর্জির বিরোধিতা করা হয়। সরকারি আইনজীবী প্রযক্ত শিন্দে গোটা বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনার জন্য আদালতের কাছে সময় ভিক্ষা করেন, তা মঞ্জুর করে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here