আগামী রবিবার আসছে আরেকটি শক্তিশালী নিম্নচাপ, দক্ষিণবঙ্গজুড়ে ভারী বর্ষণের সম্ভাবনা

0

ঘূর্ণাবর্তের জেরে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে তুমুল বর্ষণের মধ্যেই ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি। আগামী রবিবার দক্ষিণবঙ্গের উপকূলে আঘাত হানতে পারে আরেকটি নিম্নচাপ। যার জেরে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে কলকাতাসহ জেলাগুলিতে।

আগামী রবিবার আসছে আরেকটি শক্তিশালী নিম্নচাপ, দক্ষিণবঙ্গজুড়ে ভারী বর্ষণের সম্ভাবনা

Read More-ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টিতে জলমগ্ন কলকাতা-সহ একাধিক জেলা, চলবে বিক্ষিপ্ত বর্ষণ

পূর্বাভাস অনুসারে শুক্রবার বঙ্গোপসাগরে মায়ানমার উপকূলে সৃষ্টি হবে একটি ঘূর্ণাবর্ত। যেটি শক্তি বাড়িয়ে সুষ্পষ্ট নিম্নচাপে পরিণত হতে পারে। আগামী রবিবার পুরী থেকে গঙ্গাসাগরের মধ্যে কোনও জায়গা দিয়ে ভূভাগে প্রবেশ করবে সেটি।

এর জেরে দক্ষিণবঙ্গজুড়ে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। নিম্নচাপ ওড়িশা দিয়ে ভূভাগে প্রবেশ করলে প্রবল বর্ষণ হতে পারে পশ্চিমের জেলাগুলিতে। দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে এই নিম্নচাপের জেরে।

নিম্নচাপটির কেন্দ্রের কাছে বাতাসের সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ৪০-৪৫ কিলোমিটার। দমকা হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৬০ কিলোমিটার।লাগাতার বর্ষণে ইতিমধ্যে প্লাবিত দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। তার মধ্যে ফের বৃষ্টিতে পুজোর মুখে পরিস্থিতি আরও জটিল হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Previous articleঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টিতে জলমগ্ন কলকাতা-সহ একাধিক জেলা, চলবে বিক্ষিপ্ত বর্ষণ
Next articleপ্রবল বৃষ্টির জেরে ব্যাহত রেল পরিষেবা, জলের তলায় হাওড়া–টিকিয়াপাড়া কারশেড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here