আগামী সোমবার থেকে কলকাতা পুরসভার হেলথ সেন্টারে আধার কার্ড নিয়ে পৌঁছলেই বুকিং ছাড়াই মিলবে করোনার টিকা

0

টিকাকরণের ক্ষেত্রে নয়া উপায় বার করল কলকাতা পুরসভা। আগামী সোমবার থেকে পুরসভার যে কোনও হেলথ সেন্টারে আধার কার্ড নিয়ে পৌঁছলেই বুকিং ছাড়াই করোনার টিকা পাবেন নাগরিকরা। সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত টিকার প্রথম ডোজ এবং দুপুর দেড়টা থেকে বিকেল চারটে পর্যন্ত টিকার দ্বিতীয় ডোজ মিলবে বলে জানান কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। এটা ঘটনা ৪৫ ঊর্ধ্ব নাগরিকদের হোয়াটসঅ্যাপে বুকিং করে টিকা নেওয়ার পরিষেবা বন্ধ করে দিচ্ছে কলকাতা পুরসভা।
এছাড়া সুপার স্প্রেডারদের রক্সি সিনেমা হল, বিধান শিশু উদ্যান, সাউথ সিটি স্কুল, এলিট সিনেমা, অহীন্দ্র মঞ্চের মতো পুরসভার মেগা সেন্টারগুলিতে টিকা দেওয়া হবে। এমনকি তিনটি বাসে ‘ভ্যাকসিন অন হুইল’ এবং কোয়েস্ট মলে ‘ড্রাইভ ইন ভ্যাকসিন’ কর্মসূচি যথারীতি চলবে। আবার সেন্টারে এসে লাইন দিয়ে টিকা নিতে যাঁরা ইচ্ছুক নন, তাঁরা আগের মতোই একই নম্বরে হোয়াটসঅ্যাপ বুকিং করে ‘ড্রাইভ ইন ভ্যাকসিন’ নিতে পারবেন।
কেন্দ্রের হাতে টিকাকরণ কর্মসূচি চলে যাওয়ায় রাজ্যে টিকার জোগানে আকাল পড়েছে। যে কারণে বুধবার শহরের ১০৩ টি হেলথ সেন্টারে কোভিশিল্ডের টিকাকরণ বন্ধ ছিল। অবশ্য ৪১ টি সেন্টারে কোভ্যাক্সিন দেওয়া হয়েছে। বুধবার নতুন করে টিকার স্টক আসায় বৃহস্পতিবার ফের পুরসভার সমস্ত সেন্টার থেকে টিকাকরণ চলবে। এখনও পর্যন্ত পুরসভা প্রায় ২২ লক্ষ মানুষকে টিকা দিয়েছে। ফিরহাদ হাকিম জানান, আরও ৪০ লক্ষ টিকা পেলে প্রায় সমস্ত শহরবাসীকে টিকার দুটি ডোজ দেওয়া সম্ভব হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here