আগামী ১৫ জুলাই পর্যন্ত জারি থাকবে করোনা বিধিনিষেধ, ট্রেন চালু না হলেও চলবে বাস, জানালেন মমতা

0

১৫ জুলাই পর্যন্ত জারি থাকবে করোনা বিধিনিষেধ। এদিন নবান্নে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা জানিয়ে দিলেন আপাতত ১৫ জুলাই পর্যন্ত চালু হচ্ছে না ট্রেন-মেট্রো। তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে অটো-বাস চালানো যাবে। ২ জুলাই থেকে চালু হবে গণ পরিবহণ। ২ জুলাইয়ের পর থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে সরকারি ও বেসরকারি বাস । নবান্ন থেকে ঘোষণা করলেন এদিকে খুলবে সেলুন এবং পার্লার।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় আরও ঘোষণা করেন যে সরকারি এবং বেসরকারি অফিস এবার থেকে ৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে। আগে ২০ শতাংশ কর্মী নিয়ে সরকারি এবং বেসরকারি অফিস খোলার অনুমতি দিয়েছিল রাজ্য। এদিকে সরকারি দফতর খোলা রাখা যাবে সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। এছাড়া খুলছে জিম। এদিকে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সবজি এবং মাছের বাজার খোলা রাখায় অনুমতি দেওয়া হল। তাছাড়া সকাল ১১টা থেকে ৮টা পর্যন্ত সব খুচরো দোকান খোলা যাবে এবার থেকে। এদিকে সেলুন, পার্লার দিনে ৭ ঘণ্টা খোলা রাখা যাবে।

এদিকে বিয়ের অনুষ্ঠানবাড়িতে সর্বোচ্চ ৫০ জন পর্যন্ত অতিথি উপস্থিত থাকতে পারবেন বলে জানান মমতা। তবে সাংস্কৃতিক এবং রাজনৈতিক কর্মসূচির ক্ষেত্রে সর্বোচ্চ ২০ জন থাকতে পারবেন। তাছাড়া রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া অন্য কারণে বাইরে বেরনোর উপর নিষিদ্ধাজ্ঞা জারি থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here