আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি পর্যবেক্ষণে আসছেন সেফটি কমিশনার, চলতি মাসেই দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা চালু

0

আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর মেট্রো পর্যবেক্ষণে আসছেন রেলের সেফটি কমিশনার। ওই পর্যবেক্ষণের পর চূড়ান্ত ছাড়পত্র মিলতে পারে। সেক্ষেত্রে চলতি মাসেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হতে পারে।

সূত্রের খবর, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর- নোয়াপাড়া মেট্রো স্টেশনের উদ্বোধন হতে পারে। কারণ ওই দিন রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার হাত ধরেই পরিষেবা চালুর সম্ভাবনা। পরিষেবা চালু হলে গড়িয়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত এক ট্রেনে যাওয়া যাবে। ভাড়া সম্ভবত ৩০ টাকা।

দক্ষিণেশ্বর (Dakshineswar) ও নোয়াপাড়ার (Noapara) মাঝে রয়েছে বরাহনগর স্টেশন। ইতিমধ্যেই নতুন স্টেশনগুলো সাজিয়ে তোলা হয়েছে। তাছাড়া বরাহনগর স্টেশনটির উচ্চতা ৫৫ ফিট। উচ্চতার এই স্টেশনটি কলকাতা মেট্রোর (Kolkata Metro) সব চেয়ে উঁচু স্টেশন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী আধিকারিকদের নিয়ে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া (Dakshineswar Metro) রেলপথ পরিদর্শন করেন। মেট্রোর তৃতীয় লাইনের বিদ্যুত্‍ থেকে শুরু করে সিগনালিং, ট্রেনের সমসসূচি ইন্ডিকেশন বোর্ড, প্ল্যাটফর্ম, স্টেশনের প্রবেশ-প্রস্থানপথ সবই ঘুরে দেখেন তিনি। সেদিন বরাহনগর মেট্রো স্টেশনটি ঘুরে দেখে সন্তুষ্ট হন মেট্রো আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here