আজও রাজ্যজুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস, কমলা সর্তকতা জারি উত্তরবঙ্গে

0

শনিবারও রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে, দক্ষিণের তুলনায় উত্তরবঙ্গে বেশি বৃষ্টি হবে। বেশ কয়েকটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আজও রাজ্যজুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস, কমলা সর্তকতা জারি উত্তরবঙ্গে

Read More-কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের প্রত্যাঘাত করল আমেরিকা, ISIS-এর ডেরায় চলল ড্রোন অভিযান

কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে। উত্তরবঙ্গে একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে। উত্তরবঙ্গের পাহাড় এবং সমতলের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি চলছে। এর ফলে উত্তরবঙ্গের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত।উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার, কোচবিহার ,জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা জারি করেছে আবহাওয়া দপ্তর। কমলা সর্তকতা জারি করা হয়েছে উত্তরবঙ্গে। মৌসুমী অক্ষ রেখা ক্রমশ দক্ষিণের দিকে সরছে। বিহার থেকে উড়িষ্যা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা। এর ফলে জলীয়বাষ্প প্রচুর ঢুকছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ সেলসিয়াস এর আশেপাশে।

Read More-সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে তলব ইডির

বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮% থাকবে। বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে আজ।বজ্রবিদ্যুত্‍ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। বজ্রবিদ্যুত্‍ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদে। পূর্ব পশ্চিম বর্ধমানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুই তিনদিন এরকমই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে দক্ষিণ-পশ্চিমে ও তামিলনাড়ুর উপকূলবর্তী এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here