আজ আমেদাবাদ আমেদাবাদ মেট্রোর দ্বিতীয় ফেজ এবং সুরাট মেট্রো প্রকল্পের ভূমি পুজো করবেন মোদী

0

আজ সোমবার জোড়া মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমেদাবাদ মেট্রো রেল প্রকল্পের দ্বিতীয় ফেজ এবং সুরাট মেট্রো রেলে প্রকল্পের ভূমি পুজো হবে আজ।

এদিন সকালে টুইট করে নমো বলেন, ”গুজরাতের দুই প্রধান শহরের কাছে আজ এক উল্লেখযোগ্য দিন। সকাল সাড়ে দশটায় সুরাট মেট্রো এবং আমেদাবাদ মেট্রোর দ্বিতীয় ফেজের ভুমি পুজো হবে আজ।” জানা গিয়েছে এই ভুমি পুজো অনুষ্ঠানে উপস্থিত থাকবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী, গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এবং রাজ্যপাল আচার্য দেবব্রত।

আমেদাবাদ মেট্রো প্রকল্পের দ্বিতীয় ফেজে কাজ হবে ২৮.২৫ কিলোমিটার দীর্ঘ পথে। থাকবে দুটি করিডর। প্রথম করিডরটি মোতেরা স্টেডিয়াম থেকে মহত্মা মন্দির পর্যন্ত ২২.৮ কিলোমিটার পথে বিস্তৃত। দ্বিতীয় করিডরটি শুরু হচ্ছে জিএনএলইউ থেকে। এটি শেষ হবে জিআইএফটি সিটিতে। এটি ৫.৪ কিলোমিটার দীর্ঘ।

অন্যদিকে সুরাত মেট্রো রেল প্রজেক্টের কাজ হবে ৪০.৩৫ কিলোমিটার দীর্ঘ পথ জুড়ে। এখানেও থাকছে দুটি করিডর। প্রথম করিডরটি ২১.৬১ কিলোমিটার দীর্ঘ। সারথনা থেকে ড্রিম সিটি পর্যন্ত বিস্তৃত হবে এই করিডর। দ্বিতীয় করিডরটি ভীসান থেকে সারোলি পর্যন্ত ১৮.৭৪ কিলোমিটার বিস্তৃত। এই প্রকল্পে খরচ পড়বে ১২,০২০ কোটি টাকা।

শনিবার প্রধানমন্ত্রীর দফতর (পিএমও) থেকে বলা হয়, ”গুজরাতের এই দুই মেট্রো প্রকল্প পরিবেশ বান্ধব পথে দ্রুত যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অমিত শাহ, হরদীপ সিং পুরী, গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এবং রাজ্যপাল আচার্য দেবব্রত। সকাল সাড়ে দশটায় ভিডিয়ো কনফারেন্সিং-এ মাধ্যমে এই অনুষ্ঠান পালন করা হবে।”

Previous article‘তাণ্ডব’-এর বিরুদ্ধে হিন্দু দেবতাদের অপমান! আমাজন প্রাইম কর্তৃপক্ষকে সমন তথ্য-সম্প্রচার মন্ত্রকের
Next articleমর্মান্তিক দুর্ঘটনা নদিয়ায়! ঘন কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কা বাইকের, মৃত্যু ৩ যুবকের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here