আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে ভার্চুয়াল মিটিংয়ে রাজ্যের মুখ্যসচিব-ডিজি

0

একুশে নির্বাচনের আগে মমতা সরকারের উপর যেন একের পর এক বিপদ নেমে আসছে। নাড্ডা হামলায় বিতর্কিত তিন আইপিএস আধিকারিককে বদলি করেই শান্ত হয়নি স্বরাষ্ট্র মন্ত্রক। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে ফের ডেকে পাঠিয়ে নবান্নে চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। শুক্রবার বিকেল ৫ টার মধ্যে দিল্লি পৌঁছনর নির্দেশ দেওয়া হয়েছে।

পাল্টা চিঠি পাঠিয়ে করোনাকালে দিল্লি সফর থেকে অব্যহতি চেয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এমনকী ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকের প্রস্তাব দেন। বৃহস্পতিবার পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রক কোনও উত্তর দেয়নি। শুক্রবার জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও রাজ্যের মুখ্যসচিব ও ডিজি বিকেল সাড়ে ৫টা নাগাদ ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করবে।

চিঠির উত্তর দিয়ে নবান্নর তরফে বলা হয়েছিল, বিষয়ি রাজ্য প্রশাসনের এক্তিয়ারভুক্ত। নড্ডার কনভয় হামলায় তিনটি এফআইআর হয়েছে এবং ৭ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। বিষয়ি গুরুত্ব দিয়েই দেখছে রাজ্য। প্রসঙ্গত, সপ্তাহ খানেক আগেই বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাজ্য সফরে আসেন। অভিযোগ, ডায়মন্ডহারবার শিরাকোলে তাঁর কনভয় লক্ষ্য় করে ইটবৃষ্টি চালানো হয়। ভাঙচুর করা হয় একাধিক গাড়ি। জখম হন বিজেপির একাধিক নেতা।

কনভয় হামলার পরেই তিন শীর্ষ আধিকারিকের বিরুদ্ধে ঘুরপথে পদক্ষেপ নেয় কেন্দ্র। তিন আইপিএস অফিসার রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠি এবং ভওলানাথ পাণ্ডেকে রাজ্যের বাইরে বদলি করতে চলেছে স্বরাষ্ট্র মন্ত্রক। জে পি নাড্ডার কনভয়ে হামলার পরে দিল্লি ডেকে পাঠিয়েছিল এই তিন অফিসারকে। কিন্তু নবান্নর তরফে জানিয়ে দেওয়া হয় তাঁরা যাবেন না। এরপরেই বৃহস্পতিবার তিন আইপিএসকে ছাড়ার জন্য ফের রাজ্যকে চিঠি পাঠাল স্বরাষ্ট্রমন্ত্রক। দ্রুত দিল্লিতে গিয়ে দেখা করতে বলা হয়েছে এই তিনজনকে। দেওয়া হয়েছে নতুন পদও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here