Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গআজ গোয়া সফরে যাচ্ছেন মমতা–অভিষেক, রয়েছে একাধিক কর্মসূচী

আজ গোয়া সফরে যাচ্ছেন মমতা–অভিষেক, রয়েছে একাধিক কর্মসূচী

আজ গোয়া সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ঠিক তার প্রাক্কালে গোয়ায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট গড়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছাপ্রকাশ করল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। আর তাতেই কোঙ্কন উপকূলের সমীকরণ পাল্টে যেতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও এখনও এই বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তৃণমূল কংগ্রেস। দু’দলের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে খবর।

আজ গোয়া সফরে যাচ্ছেন মমতা–অভিষেক, রয়েছে একাধিক কর্মসূচী

Read More-খাস কলকাতায় মহিলার শ্লীলতাহানির অভিযোগ, গ্রেফতার দুই পুলিশকর্মী

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, গোয়ায় এই সফরে অনেকেই দলে যোগ দিতে পারেন। তবে এখনও সেভাবে নাম প্রকাশ করা হয়নি। ইতিমধ্যেই এমজিপি’‌র সঙ্গে একপ্রকার জোট হয়ে গিয়েছে। তাই গোয়া সফরে গিয়ে তাঁদের নেতাদের সঙ্গেও কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এটা মুখ্যমন্ত্রীর দ্বিতীয় গোয়া সফর। আগামী ১৫ ডিসেম্বর গোয়া প্রদেশ কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হবে।

কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নে তৃণমূল কংগ্রেস আর আগ্রহ দেখাচ্ছে না। যদিও সম্প্রতি এই রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা পি চিদম্বরম বলেছেন, কংগ্রেস–তৃণমূল কংগ্রেস জোট হলে তা দেশের পক্ষে মঙ্গলজনক। এই মন্তব্যের পর তৃণমূল সুপ্রিমোর গোয়া সফর বেশ তাৎপর্যপূর্ণ। গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের আগের সফরে বিজেপির পাশাপাশি আক্রমণ করেছিলেন কংগ্রেসকেও। এখন কংগ্রেসের নেতা–কর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেসে।

Read More-Weather: রাজ্যে হু হু করে প্রবেশ করছে উত্তুরে হাওয়া, জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস

গোয়ায় আপের সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোট হলে সেখানে বিজেপি কোণঠাসা হয়ে পড়বে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা। অরবিন্দ কেজরিওয়াল ইতিমধ্যেই এখানে বড় প্রতিশ্রুতির প্যাকেজ ঘোষণা করেছেন। গতকালই তৃণমূল কংগ্রেস গৃহলক্ষ্মী প্রকল্প ঘোষণা করে। তাতে মহিলারা ৫ হাজার টাকা করে প্রত্যেক মাসে পাবেন। সুতরাং এই ঘোষণার পর আরবসাগরে ঢেউ উঠেছে।

উল্লেখ্য, ১৯৬৩ থেকে টানা ১৮ বছর গোয়ায় সরকার চালিয়েছে এমজিপি। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে তিনটি আসনে জিতেছিল এমজিপি। বিজেপির সঙ্গে জোট করে সরকার গড়ে তারা। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরে বিজেপির সঙ্গে এমজিপি’‌র সম্পর্কে চিড় ধরে। ২০২১ সালে জোট হয়েছে তৃণমূল কংগ্রেসের সঙ্গে। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে এখানে বিধানসভা নির্বাচন। তাই মমতা–অভিষেকের এই সফর নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments