আজ থেকে আবারও বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা, একজরে দেখুন নতুন সময়সূচি

0

আজ থেকে আবারও বাড়তে চলেছে মেট্রো রেলের সংখ্যা। কোভিড পরিস্থিতির জন্য লাগু বিধিনিষেধ বর্তমানে অনেকটাই শিথিল করা হয়েছে। ফলে বাড়ছে মেট্রোর সংখ্যাও। আজ থেকে ২৪০টি মেট্রোর পরিবর্তে চালানো হবে ২৪৬টি ট্রেন। যার মধ্যে ১২৩টি আপ এবং ১২৩টি ডাউন ট্রেন। সোমবার থেকে দিনের ব্যস্ত সময় দু’টি মেট্রোর মধ্যেকার ব্যবধান পাঁচ মিনিট হবে।

আজ থেকে আবারও বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা, একজরে দেখুন নতুন সময়সূচি

Read More-আজ দিল্লিতে ইডি-র মুখোমুখি অভিষেক, সিআইডি-র তলব এড়িয়ে গেলেন শুভেন্দু

মেট্রো সূত্রে জানা গিয়েছে, মোট ১৬৭টি ট্রেন চলবে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে। পরিষেবা চালু হবে সকাল সাড়ে ৭টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার দিনের শেষ ট্রেন এতদিন রাত ৮টা ৪৮ মিনিটে মিনিটে ছাড়ত। সেই সময়সীমা বাড়িয়ে ৯টা ১৮ মিনিট করা হয়েছে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার দিনের শেষে ট্রেন রাত সাড়ে নটার পরিবর্তে ৯টায় ছাড়বে। অন্যদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ ট্রেন নটার পরিবর্তে সাড়ে ৯টায় ছাড়বে।

শনিবার সারাদিনে চলবে মোট ১৭৮টি মেট্রো। সেদিন শুধুমাত্র মেনটেনেন্স স্পেশাল সার্ভিস চলবে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই এই পরিষেবা গ্রহণ করতে পারবেন। সকাল আটটা থেকে টানা রাত্রি ৯টা ১৮ মিনিট পর্যন্ত ট্রেন চলবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত। সকাল আটটা থেকে টানা রাত্রি সাড়ে ৯টা পর্যন্ত ট্রেন চলবে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত। সকাল আটটা থেকে টানা রাত্রি ৯টা ১৮ মিনিট পর্যন্ত ট্রেন চলবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত।  রবিবার সারাদিনে চলবে মোট ১২৬টি মেট্রো। তবে এদিনও শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই এই পরিষেবা পাবেন। ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সূচির ক্ষেত্রে কোনও পরিবর্তন করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here