আজ থেকে ফের শুরু হচ্ছে কাবুল বিমানবন্দরের আভ্যন্তরীণ ফ্লাইট চলাচল

0

আজ থেকেই ফের শুরু হচ্ছে কাবুল বিমানবন্দরের ফ্লাইট চলাচল। গত মাসে তালিবান কাবুল দখল করার পর থেকে আফগানিস্তানের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সব ধরনের ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। দেশটিতে দীর্ঘদিন পর আবারও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু হতে যাচ্ছে। তবে আন্তর্জাতিক ফ্লাইট এখনই শুরু হচ্ছে না।

আজ থেকেই ফের শুরু হচ্ছে কাবুল বিমানবন্দরের আভ্যন্তরীণ ফ্লাইট চলাচল

Read More-ভোট-পরবর্তী হিংসা : রাজ্যের গঠিত SIT-এর প্রধান হলেন হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের পতাকাবাহী আরিয়ানা এয়ারলাইন্স জানিয়েছে, আজ শুক্রবার কাবুল বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করা হবে।

এয়ারলাইন্সের সিনিয়র কর্মকর্তা তামিম আহমাদি এএফপিকে বলেন, ‘আমরা তালিবান এবং বিমান কর্তৃপক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছি। আজ থেকেই ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে।’

Read more-বাড়িতে ডেকে অঞ্চল সহ-সভাপতিকে কুপিয়ে খুন, অভিযোগ পঞ্চায়েত সদস্যার স্বামী ও তার ভাইয়ের বিরুদ্ধে

সাম্প্রতিক সময়ে কাবুল বিমানবন্দর পুনরায় চালু করতে তালিবানের সঙ্গে কাজ করছে কাতার। সেই লক্ষ্যে গত বুধবার দেশটির একটি কারিগরি টিম কাবুলে পৌঁছায়।

তবে আন্তর্জাতিক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত দেশটির একাধিক সমস্যা মিটবে না। কারণ এখনও সে দেশ থেকে বাড়ি ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে একাধিক দেশের নাগরিক। আফগানিস্তানে এখনও রয়ে গিয়েছেন অসংখ্য ভারতীয়। তাই বিমান চলাচল শুরু না হওয়া পর্যন্ত ভাতের পক্ষেও তাঁদের ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে না। আফগানিস্তানে রয়েছেন মার্কিন, ব্রিটিশ নাগরিকরাও। সবাই অপেক্ষায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here