আজ থেকে শিয়ালদহ ও হাওড়া ডিভিশনে মোট ৬৫টি অতিরিক্ত স্টাফ স্পেশ্যাল ট্রেন

0

রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এখনই রাজ্যে লোকাল ট্রেন, মেট্রো বা সরকারি- বেসরকারি বাস পরিষেবা চালু হচ্ছে না। আগের মতোই চলবে স্টাফ স্পেশ্যাল ট্রেন। তবে সেই স্টাফ স্পেশ্যালের সংখ্যা বৃদ্ধি করা হল আজ, বুধবার থেকে । শিয়ালদহ ও হাওড়া ডিভিশনে মোট ৬৫টি অতিরিক্ত স্টাফ স্পেশ্যাল চালানো হবে। স্পেশ্যাল মেট্রোয় এ বার থেকে ছাড় পাবেন সাংবাদিকরাও ।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পরতেই দ্বিতীয় দফায় লকডাউন শুরু হয়েছিল গোটা দেশেই । সে সময় বন্ধ হয়ে যায় লোকাল ট্রেন । তবে জরুরি পরিষেবার জন্য যুক্ত যাঁরা, তাঁদের জন্য দুই ডিভিশনে রেলকর্মীদের জন্য চলছিল ৩৪২টি স্টাফ স্পেশ্যাল ট্রেন। এরপরে রাজ্যের সম্মতিতে স্বাস্থ্য, ব্যাংক, হাই কোর্ট, বিএসএনএল-সহ কয়েকটি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা এই ট্রেন চড়ার অনুমতি পায়। এরপরেই অস্বাভাবিক ভিড় হতে থাকে ট্রেনগুলিতে। পরবর্তীতে বিধিনিষেধে কিছু ছাড় দেওয়ার আগে রেল লোকাল ট্রেন চালানোর অনুমতি চায় রাজ্যের কাছে। যদিও এতে সহমত পোষণ করেনি রাজ্য। ফলে লোকাল বন্ধ রাখার সিদ্ধান্তই বজায় রেখেছে রেল (Indian Railways) কর্তৃপক্ষ।

লকডাউন চললেও বুধবার থেকে সরকারি, বেসরকারি অফিস খোলার ছাড়পত্র দেওয়া হয়েছে । ফলে ট্রেনের উপর চাপ আরও বাড়বে । ৬৫টির মধ্যে শিয়ালদহে (Sealdah) ৪০টি ও হাওড়ায় ২৫টি ট্রেন বাড়বে আজ থেকে। ফলে ৩৪২টির জায়গায় ৪০৭টি স্টাফ স্পেশ্যাল চলবে দুই ডিভিশনে। এদিকে, এবার থেকে স্পেশ্যাল মেট্রোয় যাতায়াতে ছাড় দেওয়া হল সাংবাদিকদেরও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here