আজ নন্দীগ্রামে সভা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের, দক্ষিণ কলকাতায় ব়্যালি শুভেন্দুর

0

আজ নন্দীগ্রামে সভা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শুভেন্দু অধিকারী বিজেপিতে যাওয়ার পরে নন্দীগ্রামে প্রথমবার যাচ্ছেন মমতা। এই সভায় তিনি কী বার্তা দেন সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। অপরদিকে, এদিন পাল্টা কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবিরও। টালিগঞ্জ মেট্রো স্টেশন থেকে রাসবিহারীর মোড় পর্যন্ত র‍্যালি করবে বিজেপি। যার নেতৃত্বে থাকবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সপ্তাহের শুরুতে হেভিওয়েট রাজনৈতিক নেতা-নেত্রীদের কর্মসূচি ঘিরে তুঙ্গে বঙ্গ রাজনীতি।

সোমবার প্রথমে হেলিকপ্টারে করে নন্দীগ্রাম যাবেন মমতা। প্রথমে একটি প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। পরে দুপুরের দিকে হতে পারে তাঁর জনসভা। নন্দীগ্রামের তেখালি মাঠে হবে এই জনসভা। রাজনৈতিক দিক থেকে আজ মমতার এই জনসভাব অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজ্যের রাজনৈতিক অন্যতম মোড় হিসাবে পরিচিত নন্দীগ্রাম। সেই নন্দীগ্রামে একদা তৃণমূলের নেতা শুভেন্দু আজ বিজেপিতে। শুভেন্দু বিজেপিতে যাওয়ার পরে নন্দীগ্রামে একাধিক কর্মসূচি নিয়েছে তৃণমূল। কিন্তু এই প্রথম খোদ দলনেত্রী নিজেই আসতে চলেছেন।  এই সভায় তিনি শুভেন্দুর বিরুদ্ধে সরাসরি কোনও করেন কিনা সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। মমতার সভায় প্রায় ৩ লাখ জমায়েতের টার্গেট করেছে তৃণমূল।

অন্যদিকে মমতার সভার যখন নন্দীগ্রামে, ঠিক তখনই কলকাতায় পথে নামছে বিজেপি। টালিগঞ্জ মেট্রো স্টেশন থেকে রাসবিহারীর মোড় পর্যন্ত র‍্যালিতে নেতৃত্বে থাকবেন শুভেন্দু অধিকারী। প্রসঙ্গত, বিজেপিতে যোগ দেওয়ার পরে এই প্রথম কলকাতায় রাজনৈতিক কর্মসূচিতে থাকছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের আজকের মমতা বন্দ্যোপাধ্যায়ের পাল্টা সভা করার কথা ঘোষণা করে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার খেজুরিতে সভা করবেন শুভেন্দু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here