More
    Homeরাজ্যআজ বাংলায় আসছেন সংঘপ্রধান মোহন ভাগবত, রয়েছে একাধিক কর্মসূচি

    আজ বাংলায় আসছেন সংঘপ্রধান মোহন ভাগবত, রয়েছে একাধিক কর্মসূচি

    আজ কলকাতায় আসছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। অংশ নেবেন বেশ কয়েকটি কর্মসূচিতে। দুদিনের জন্য বাংলায় আসেছেন তিনি।

    শুক্রবার আরএসএসের তরফ থেকে জানানো হয়েছে, দু’দিনের সফরে তিনি বাংলায় আসছেন। ১৩ ডিসেম্বর তিনি চলে যাবেন। এই সময়ের মধ্যে তিনি রাজ্যের বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজকর্মীর সঙ্গে দেখা করবেন। জল্পনা এই দুদিনের সফরের কোনও একদিন শুভেন্দু অধিকারি দেখা করতে পারেন। তবে সঙ্ঘের সার্বজনিক অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

    দুদিনের সফরে তিনি একঝাঁক তরুণ-তরুণার সঙ্গে দেখা করবেন। মহাকাশ গবেষণা, নাসার সঙ্গে যুক্ত,মাইক্রোবায়োলজি, চিকিত্‍সা বিজ্ঞানের বেশ কয়েকজন বিশিষ্টজনের সঙ্গে তিনি দেখা করবেন। যাঁরা এদেশে ফিরে এসেছেন এবং মেক ইন ইন্ডিয়া, আত্মনির্ভর ভারত প্রকল্পের কাজে যুক্ত হয়েছেন।
    ২০১৯ আগস্ট মাসের পর থেকে এটা তাঁর পঞ্চম সফর হতে চলেছে। চলতি বছরে তিনি কলকাতায় এসেছিলেন সেপ্টেম্বর মাসে। ২০১৯ সালে তিনি আগস্ট মাসে দুবার এসেছিলেন। ১ এবং ৩১ আগস্ট। তারপর এসেছিলেন ওই বছরের সেপ্টেম্বর মাসে। বিধানসভা ভোটের আগে তাঁর এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। চলতি মাসেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলা সফরে আসতে চলেছেন।

    বৃহস্পতিবার বিজেপি সভাপতি জে পি নাড্ডার গাড়িতে হামলা করা হয়েছে বলে অভিয়োগ উঠেছে। অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে। যদিও তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে। তবে এই ঘটনা নিয়ে চাপানউতোর তৈরি হয়েছে। শুরু হয়েছে দোষারোপ। পুলিশ ইতিমধ্যে তিনটি এফআইআর দায়ের করেছে। ঘটনায় যুক্ত থাকার অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে কয়েকজনকে। এই আবহে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ প্রধান মোহন ভাগবত এর সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments