আজ ভারত বাংলাদেশের মধ্যে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে ‘মৈত্রী” সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

0

ভারত বাংলাদেশের মধ্যে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে মৈত্রী সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেতুর উদ্বোধন করবেন তিনি। ত্রিপুরায় একাধিক উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করার কথা প্রধানমন্ত্রী মোদীর।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর ফেনী নদীর ওপর তৈরি এই মৈত্রী সেতু ভারতের সঙ্গে বাংলাদেশকে সড়ক পথে জুড়বে। দেশের উত্তর পূর্ব সীমান্ত রাজ্য ত্রিপুরার সঙ্গে সড়ক পথে যুক্ত হতে চলেছে বাংলাদেশ। মৈত্রী সেতু তৈরি করতে খরচ হয়েছে ১৩৩ কোটি টাকা। সেতুটি তৈরি করেছে ন্যাশনাল হাইওয়ে অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচর ডেভেলপমেন্ট কর্পোরেশন।

প্রধানমন্ত্রীর দফতর থেকে যে প্রেস বিবৃতি প্রকাশ করা হয়েছে, সেখানে বলা হয়েছে এই ব্রিজ ১.৯ কিমি দীর্ঘ। ভারতের সাবরুম থেকে বাংলাদেশের রামগড় পর্যন্ত এটি বিস্তৃত। দুই দেশের মানুষের জীবনযাত্রায় বড় প্রভাব ফেলবে মৈত্রী সেতু। দুই দেশের বাণিজ্য সম্পর্ককে আরও গভীর করে তুলে যাতায়াত ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে চলেছে এই সেতু। এতে দুই দেশের মানুষের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে।

প্রেস বিবৃতিতে জানানো হয়েছে ৯ই মার্চ দুপুর বারোটায় মৈত্রী সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ত্রিপুরার অর্থনৈতিক ও বাণিজ্যিক মানচিত্র বদলে দেবে মৈত্রী সেতু বলে জানানো হয়েছে এদিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here