আজ সরস্বতী পুজোর কারণে ২৪ টি কম মেট্রো চালানোর সিদ্ধান্ত, দিনভর কেমন পরিষেবা মিলবে?

0

সরস্বতী পুজোয় কমছে কলকাতা মেট্রোর পরিষেবা। আজ (মঙ্গলবার) দিনভর ২১৬ টি মেট্রো চলবে। যা অন্যান্য কাজের দিনের তুলনায় কিছুটা কম। তবে প্রথম এবং শেষ মেট্রোর সময় অবশ্য হেরফের করা হয়নি। অন্যান্য দিনের মতোই নির্দিষ্ট সময় দুই প্রান্তিক স্টেশন দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম এবং শেষ মেট্রো ছাড়বে।

এমনিতে সপ্তাহে কাজের দিনে দিনভর ২৪০ টি মেট্রো দৌড়ায়। আজ সরস্বতী পুজোর কারণে ২৪ টি কম মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অন্যান্য কাজের দিনের মতো সকাল ৭ টায় দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছেড়েছে। আর নোয়াপাড়া থেকে প্রথম মেট্রোর দৌড় শুরু হয়েছে সকাল ৭ টা ৯ মিনিটে। একইভাবে শেষ মেট্রোর সময়ও পালটানো হয়নি। রাত ৯ টা ৩০ মিনিটে দমদম এবং কবি সুভাষ থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে। নোয়াপাড়া থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯ টা ২৫ মিনিটে। মেট্রোর তরফে জানানো হয়েছে, টোকেন দেওয়া হবে না। স্মার্টকার্ড ছাড়া মেট্রোয় ওঠার অনুমতি মিলবে না। লাগবে না ই-পাসও।

করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১৩ সেপ্টেম্বর সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার (নিট) পরীক্ষার্থীদের জন্য শুরু হয় মেট্রো পরিষেবা। পরদিন থেকে আমজনতার জন্যও মেট্রোর দৌড় শুরু হয়। প্রাথমিকভাবে ই-পাস ছাড়া মেট্রোয় ওঠার অনুমতি মিলত না। তারপর ধাপে ধাপে মেট্রো পরিষেবা বাড়ানো হয়। গত ১৮ জানুয়ারি থেকে কলকাতা মেট্রোয় উঠে যায় ই-পাস। বাড়ানো হয় আপ-ডাউন মেট্রোর সংখ্যা। সেদিন থেকেই দিনভর ২৪০ টি মেট্রো দৌড়াতে শুরু করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here