আজ হলদিয়ায় প্রথম নির্বাচনী জনসভা করবেন নরেন্দ্র মোদী

0

রবিবারই হলদিয়ায় প্রথম নির্বাচনী জনসভা করবেন নরেন্দ্র মোদী। এদিন অসমেও একটি নির্বাচনী সভা করবেন তিনি। বাংলার পরই বিধানসভা নির্বাচন রয়েছে অসমেও। একগুছ উন্নয়ন ‘উপহার’-এর পর পড়শি রাজ্যেও ভোটের দামামা বাজাবেন নমো।

হলদিয়ায় পেট্রোলিয়াম মন্ত্রক ও জাতীয় সড়ক পরিবহণ মন্ত্রকের আমন্ত্রণে রবিবার একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। ‘সরকারি’ অনুষ্ঠান শেষ করেই বিকেল ৪টেয় রাজনৈতিক জনসভা করবেন মোদী।বিজেপির তরফে তা ইতিমধ্যেই ট্যুইট করে জানান হয়েছে। সরকারি অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারি, কাঁথির সাংসদ শিশির অধিকারিদের। কিন্তু নবান্নের তরফে জানান হয়েছে এই অনুষ্ঠানে থাকতে পারবেন না মমতা। অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারবেন না শিশির অধিকারীও।

রবিবার কখন মোদীর রাজনৈতিক জনসভা হবে তা এখনও ঠিক হয়নি। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, বাংলায় মোদীর ভোট প্রচার শুরু হবে নির্বাচনের ‘আদর্শ আচরণবিধি’ চালু হওয়ার পরে। তবে রাজ্য নেতৃত্বের আমন্ত্রণে সাড়া দিয়ে দলীয় জনসভায় আজ থাকবেন তিনি এমনটাই জানা গিয়েছে।

 

অন্যদিকে, পড়শি রাজ্য অসমেও আজ একগুচ্ছ প্রকল্প উদ্বোধনের পাশাপাশি জনসভা করার কথা রয়েছে মোদীর। তাৎপর্যপূর্ণ বিষয়টি হল বঙ্গ ও অসম সফরের আগে বাংলা ও অসমীয়া ভাষায় টুইট করেছেন তিনি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে সরকারি অনুষ্ঠানের মাধ্যমেও বাংলা ও অসমের মানুষের মন ছুঁতে চাইছেন নমো। বাংলা সফর প্রসঙ্গে মোদী লিখেছেন, “‘আগামী কাল সন্ধ্যায়, আমি পশ্চিমবঙ্গের হলদিয়ায় থাকব। সেখানে একটি অনুষ্ঠানে, বিপিসিএল নির্মিত এলপিজি আমদানি টার্মিনালটি জাতির উদ্দেশে উৎসর্গ করব। একই সঙ্গে প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা প্রকল্পের অন্তর্গত ধোবি- দুর্গাপুর প্রাকৃতিক গ্যাস পাইপলাইন বিভাগ জাতির উদ্দেশে উৎসর্গ করব’।

বিজেপি নেতারা দাবি করেছেন হলদিয়ার হেলিপ্যাড ময়দানে রবিবার ২ লক্ষ মানুষের জমায়েত হবে। বিজেপির তরফে নরেন্দ্র মোদীর বঙ্গ সফরের কর্মসূচীর সময়ও প্রকাশ করেছে ইতিমধ্যেই। দেখা গিয়েছে, জনসভা করেই তারপর সরকারি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। নির্বাচনী আবহে প্রথম রাজনৈতিক সভায় কী বার্তা দেন মোদী সেদিকেই তাকিয়ে রাজ্য।

Previous articleপ্রয়াত ভারতীয় টেনিসের কিংবদন্তি আখতার আলি
Next articleSunny Leone-এর বিরুদ্ধে ২৯ লক্ষ টাকার জালিয়াতির অভিযোগ, কেরালায় অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ পুলিশের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here