আফগানিস্তান নিয়ে সর্বদল বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

0

আফগানিস্তান নিয়ে সর্বদল বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সোমবার এই কথা জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর।জানা গিয়েছে, ২৬ আগস্ট অর্থাত্‍ আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। তালিবানের ক্ষমতা দখলের পর আফগানিস্তানে ভারতীয় বিনিয়োগ রক্ষা ও প্রতিরক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে এই বৈঠকে বলে খবর।

এছাড়া, আগামীদিনে তালিবানের সঙ্গে সম্পর্ক কোন খাতে বইবে তা ঠিক করতে বিরোধী দলনেতাদের সঙ্গে আলোচনা করবেন মোদি।এদিকে, আজ একটি টুইট করে বিদেশমন্ত্রী এস জয়শংকর জানিয়েছেন যে, সংসদে ফ্লোর লিডারদের আফগানিস্তান সম্পর্কে সমস্ত তথ্য দেওয়ার জন্য বিদেশমন্ত্রককে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই বিষয়ে বিস্তারিত জানাবেন সংসদ বিষয়ক মন্ত্র প্রহ্লাদ যোশী। বলে রাখা ভাল, কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় নাগরিকদের ফেরানোর কাজ করছে নয়াদিল্লি। আফগান শিখ ও হিন্দুদেরও ফেরাচ্ছে ভারত সরকার। গতকাল ভারতীয় বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার বিমানে করে কাবুল থেকে ১৬৮ জনকে দিল্লিতে আনা হয়।

তাঁদের মধ্যে ১০৭ জন ভারতীয় নাগরিক ছিলেন।আগস্টের ১৭ তারিখ মন্ত্রিসভার সঙ্গে একটি জরুরি বৈঠকে আফগানিস্তান থেকে তড়িঘড়ি ভারতীয়দের ফেরানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বলে রাখা ভাল, আফগানিস্তানে পরিকাঠামো নির্মাণে অন্তত ৩০০ কোটি ডলার বিনিয়োগ করেছে নয়াদিল্লি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here