Thursday, January 27, 2022
Homeজাতীয়আমাজন, ফেড-এক্সের মাল বোঝাই ট্রেনে ডাকাতি, জিনিস লুঠ করে বাক্স ছড়িয়ে দিয়ে...

আমাজন, ফেড-এক্সের মাল বোঝাই ট্রেনে ডাকাতি, জিনিস লুঠ করে বাক্স ছড়িয়ে দিয়ে গেল রেল লাইনের ট্র্যাকে

অ্যামাজন (Amazon) ফেডেক্সের (FedEx) মাল বোঝাই ট্রেনগুলিতে (Cargo Train) হামলা চালাল একদল দুষ্কৃতী। এই ঘটনা এই প্রথম নয়। এর আগেও একাধিকবার ঘটেছে। কিন্তু এবার কার্গো ট্রেনে হামলার ঘটনা ছিল সব থেকে বড়। যার রেললাইনে ট্র্যাক দেখলেই বোঝা যায়। কারণ ডাকাত দল ডাকাতির পর প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে চম্পট দেয়।

আমাজন, ফেড-এক্সের মাল বোঝাই ট্রেনে ডাকাতি, জিনিস লুঠ করে বাক্স ছড়িয়ে দিয়ে গেল রেল লাইনের ট্র্যাকে

Read More-দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে এবারও থাকছে না বাংলার ট্যাবলো, সোচ্চার তৃণমূল

কিন্তু রেল লাইনের ওপর ফেলে যায় সারি সারি অ্যামাজন, ফেডেক্সের বাক্স।স্থানীয় প্রশাসন জানিয়েছেন শুক্রবার এই ঘটনাটি ঘটেছে। একটি কার্গো ট্রেন যেটিতে

ফেডেক্সসহ একাধিক ই-কমার্স সংস্থার মাল বোঝাই ছিল। ট্রেনটি নির্দিষ্ট গন্তব্যের যাচ্ছিল। কিন্তু শহরের সিটি সেন্টারের কাছেই ট্রেনটিতে হামলা চালান হয়। ট্রেনটি ছাড়ার পরেই দুষ্কৃতীরা ট্রেনে চড়ে। বোল্ট কাটারের মাধ্যমে তালা ভাঙে মালবাহী ট্রেনের ভিতরে ঢুকে অবাধে লুঠপাট চালায়। ডাকাত দলের নজর ছিল দামি সামগ্রীর দিকে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে যেসব দাবি জিনিয় সহজে একজায়গা থেকে অন্য জায়গায় বহন করা যায় তেমনই সামগ্রী লুঠ করেছে। কিন্তু পার্সেলবাস্কগুলি অপ্রয়োজনীয়, তাই রেললাইনের ট্র্যাকেই ফেলে গিয়েছে। কোভিড কিট, ওষুধ- এজাতীয় পণ্যের দিকে কোনও নজর ছিল না ডাকাতদের।

রেল অপারেটর ইউনিয়ন প্যাসিফিক জানিয়েছেন ২০২০ সালের ডিসেম্বর থেকে লস অ্যাঞ্জেলসে কান্টিতে চুরি ছিনতাইয়ের ঘটনা প্রায় ১৬০ শতাংশ বেড়ে গিয়েছে। ২০২০ সালের অক্টবরের সঙ্গে ২০২১ সালে অক্টোবরের তুলনা করলে দেখা যাবে চুরির ঘটনা ৩৫৬ শতাংশ বেড়েছে ওই এলাকায়। এই এলাকায় যারা ট্রেন চালান বা নিরাপত্তার দায়িত্বে থাকেন তাঁরাও একটি চিঠি দিয়ে জানিয়েছেন কর্মীদের ওপর সশস্ত্র হামলা বা ডাকাতির ঘটনা আগের তুলনায় বেড়েছে। তাদের নিরাপত্তা ক্ষুন্ন হচ্ছে বলেও অভিযোগ করেছে তারা।

স্থানীয় প্রশাসন জানিয়েছেন সিটি সেন্টারের কাছে কিছুক্ষণ ট্রেনটি থেমে ছিল। তখনই দুষ্কৃতী দল ট্রেনটিকে টার্গেট করে। পরিকল্পনা মাফিক এই হামলা চালান হয়। কারণ তাদের কাছে আগে থেকেই কার্গো ট্রেনের তালা ভাঙার যন্ত্র ছিল। তারা ট্রেনে চড়ে সমস্ত বাস্কগুলি খুলে খুলে দেখ। তারমধ্যে যেগুলি পছন্দ হয় ও বয়ে নিয়ে যাওয়া সম্ভব হয় সেগুলি বয়ে নিয়ে যায়। বাকিগুলি ট্রেনের মধ্যেই ফেলে রেখে যায়। কিন্তু শুক্রবারের এই চুরির কারণে অ্যামাজন, ফেডেক্সে যারা অর্ডার দিয়েছিলেন তাদের পার্সেল আপাতত তাদের আর পৌঁছাবে না।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments