আসন্ন টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ট্রফি ছাড়াও পাবে বিপুল অঙ্কের আর্থিক পুরস্কার, ঘোষণা ICC-র

0

আসন্ন টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ট্রফি ছাড়াও বিপুল অঙ্কের আর্থিক পুরস্কার পকেটে পুরবে। বিশ্বচ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার দেওয়া হবে আইসিসির তরফে। রানার্স দল পাবে এর অর্ধেক। সুতরাং, ফাইনালে হারলে পুরস্কার মূল্য দাঁড়াবে ৮ লক্ষ মার্কিন ডলার। অর্থাৎ, বিশ্বচ্যাম্পিয়ন দল ভারতীয় মুদ্রায় প্রায় ১২ কোটি টাকা এবং রানার্স দল পাবে প্রায় ৬ কোটি টাকা।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা রবিবার বিশ্বকাপের পুরস্কার মূল্যের তালিকা ঘোষণা করে। তাতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, ২০১৬-র টি-২০ বিশ্বকাপের মতোই এবারও প্রতিটি ম্যাচ জেতার জন্য বোনাস অর্থ দেওয়া হবে বিজয়ী দলকে।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল ৪ লক্ষ মার্কিন ডলার করে, অর্থাৎ প্রায় ৩ কোটি টাকা করে পুরস্কার পাবে। সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া ৮টি দল ৭০ হাজার মার্কিন ডলার করে হাতে পাবে। প্রথম রাউন্ড থেকে যে ৪টি দল ছিটকে যাবে, তারা ৪০ হাজার মার্কিন ডলার করে পাবে।

মোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে প্রথম রাউন্ডে। সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচ জেতার ক্ষেত্রেও একই পরিমাণ অর্থ দেওয়া হবে। সুপার টুয়েলভে মোট ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Previous articleWeather: আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টির সম্ভাবনা
Next articleপুজোর দিনগুলিতে কলকাতা ও শহরতলিতে নাইট সার্ভিস বাস পরিষেবা শুরু করল রাজ্য পরিবহণ দফতর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here