ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে দুরন্ত শতরান ঋষভের

0

শুক্রবার শেষ টেস্টের দ্বিতীয় দিনে ভারতের প্রথম ইনিংসে ছক্কা হাকিয়ে নিজের শতরান পূর্ণ করেন ঋষভ । ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৮ বলে ১০১ রানের অসাধারণ ইনিংস খেলে ঋষভ ভারতকে শুধু লিডই এনে দিলেন না, বলা যায় প্রায় একার হাতে ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে থাকাও নিশ্চিত করলেন।

শুক্রবার পন্থ যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৪ উইকেট হারিয়ে ৮০। ফিরে গিয়েছেন পূজারা, কোহলি, রাহানেরা। কিছুক্ষণ পরে ফিরে যান রোহিত শর্মাও। এরপরই পাল্টা মারের খেলা শুরু করেন তিনি। গোটা ইনিংসেই সংযত থেকে পাল্টা মারের রাস্তায় হাঁটেননি তিনি। পরিণত ঋষভকে আউট করার জন্য বারবার রুট বোলার বদল করলেও টলানো যায়নি তাকে। ইনিংসের ৮৩তম ওভারে অ্যান্ডারসনের প্রথম বল রিভার্স ল্যাপে স্লিপের মাথার উপর দিয়ে বাউন্ডারিতে পাঠান পন্ত। পন্তের এমন শটে মুগ্ধ টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা আকাশ চোপড়া। তিনি সোশ্যাল মিডিয়ায় পন্তের শটটিকে ২০২১ সালের সেরা শট হিসেবে বর্ণনা করেন। শুধু এই একটি শটই নয়, রুটকে দুরন্ত একটি ছক্কায় ব্যক্তিগত শতরানে পৌঁছন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। শেষমেশ ইনিংসের ৮৫তম ওভারে অ্যান্ডারসনের প্রথম বলে রুটের হাতে ধরা পড়েন ঋষভ। ফিরে যাওয়ার আগে তিনি ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৮ বলে ১০১ রানের অসাধারণ ইনিংস খেলেন। মূলত পন্তের সেঞ্চুরির সুবাদেই টিম ইন্ডিয়া প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ডের থেকে বড়সড় লিড নিতে সক্ষম হয়।

দিনের শেষে ভারত ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান করে। ইতিমধ্যেই লিড ৮৯ রানের। ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখেন ওয়াশিংটন সুন্দরও। ১১৭ বলে ৬০ রান করেন তিনি। পন্থের ইনিংসের প্রশংসা করে টুইট করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here