উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা! মৃত্ ৫, ক্ষতিপূরণ ঘোষণা করল রেল

0

ময়নাগুড়িতে বিকানের – গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করল রেল। বৃহস্পতিবার সন্ধ্যায় একথা জানান উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক গুলিৎ কউর। শেষ পাওয়া খবর অনুসারে দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫।

এদিন রেলের তরফে জানানো হয়, দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে এককালীন ক্ষতিপূরণ দেবে রেল। এছাড়া গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ও সামান্য আহতদের ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

একই সঙ্গে রেলের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে উদ্ধারকাজ শেষের মুখে। তবে আহত ও নিহত যাত্রীদের নাম এখনো তৈরি করতে পারেনি রেল। ওদিকে আহতদের মধ্যে অন্তত ২৫ জনকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে মৃতদের নাম পরিচয় এখনো জানা যায়নি।

 

বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ জলপাইগুড়ি জেলার দোমোহনি ও নিউ ময়নাগুড়ি স্টেশনের মাঝে লাইনচ্যুত হয় বিকানের – গুয়াহাটি এক্সপ্রেসের ১২টি কামরা। তার মধ্যে ৪টি কামরা লাইন থেকে ছিটকে পড়ে নয়ানজুলিতে। এর মধ্যে একটি কামরা অন্য একটি কামরার ওপরে উঠে যায়। দুর্ঘটনার পর প্রথম উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারাই। পরে পৌঁছয় পুলিশ ও প্রশাসন ও রেলের বাহিনী।

Previous articleগোয়ায় তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন কংগ্রেস বিধায়ক ভিক্টর গনসালভেস
Next articleবিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা, আরও প্রাণহানির আশঙ্কা, রাতভর চলল উদ্ধারকাজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here