উত্তরাখণ্ডের চামোলি জেলায় তুষারধ্বস! ১০টি দেহ উদ্ধার, তপোবন টানেলে আটকে প্রায় ২০ জন

0

উত্তরাখণ্ডের চামোলি জেলায় তুষারধ্বস নামল রবিবার। হিমবাহ ধ্বসে যাওয়ার কারণে ব্যাপক ধ্বংসলীলা শুরু হয়েছে সেখানে। রেনি গ্রামের কাছে হিমবাহ ভেঙে যাওয়ার ফলেই এমন বিপদ নেমে আসে বলে জানা গিয়েছে। প্রবল বেগে জলস্তর বেড়েছে ঋষিগঙ্গা নদীর। ইতিমধ্যেই প্রশাসনিক দল ঘটনাস্থলে রওনা দিয়েছে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত বলেছিলেন যে কর্ণপ্রয়াগে নদীর জল প্রবাহের অবস্থা মনে করা হচ্ছে যে বন্যার সম্ভাবনা খুব কম। আমাদের বিশেষ পর্যবেক্ষক দল টানেলের মধ্যে আটকা পড়া শ্রমিকদের বাঁচাতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। যে কোনও সমস্যা মোকাবেলায় প্রয়োজনীয় সকল প্রচেষ্টা করা হয়েছে।

ভয়াবহ তুষারধসে ক্ষতিগ্রস্ত ঋষিগঙ্গা জলবিদ্যুৎ প্রকল্প। কেন্দ্রীয় জল ও বিদ্যুৎমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন উত্তরাখণ্ডে হিমবাহ ধসের ফলে চরম ঋষিগঙ্গা জলবিদ্যুৎ প্রকল্প ক্ষতিগ্রস্থ হয়েছে। নদীর জলস্তর বৃদ্ধি পেয়েছে অনেকটাই। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত সব রমমের সহায়তার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, আমরা এই পরিস্থিতির উপর নজর রাখছি এবং পর্যবেক্ষণ করে সবরকম কাজ দ্রুততার সঙ্গে করার চেষ্টা করছি।

ইতিমধ্যেই যোগাযোগ করার নাম প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। ত্রিভেন্দ্র সিং রাওয়াত ট্যুইট করেছেন, ‘আপনি যদি ক্ষতিগ্রস্থ জায়গায় আটকা পড়ে থাকেন, যদি আপনার কোনও ধরণের সাহায্যের প্রয়োজন হয় তবে দয়া করে দুর্যোগ অপারেশন সেন্টার নম্বর ১০৭০ বা 9557444486 নম্বরে যোগাযোগ করুন। দয়া করে এই ঘটনাটি সম্পর্কে পুরানো ভিডিওগুলি থেকে গুজব ছড়াবেন না। আমি নিজেই ঘটনাস্থলে যাচ্ছি – আমি প্রত্যেককে অনুরোধ করছি কোনও পুরানো ভিডিও ভাগ করে আতঙ্ক ছড়িয়ে না দেওয়ার জন্য। পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়া হয়েছে। আপনারা সবাই ধৈর্য ধরুন।

 

Previous articleSunny Leone-এর বিরুদ্ধে ২৯ লক্ষ টাকার জালিয়াতির অভিযোগ, কেরালায় অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ পুলিশের
Next articleতৃণমূল, কংগ্রেস ও বামেদের মধ্যে ‘ম্যাচ ফিক্সিং’, হলদিয়ায় অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here