Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গউত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগে নিহত পাঁচ ট্রেকারের দেহ ফিরল রাজ্যে

উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগে নিহত পাঁচ ট্রেকারের দেহ ফিরল রাজ্যে

উত্তরাখণ্ডে গিয়ে খারাপ আবহাওয়ার কবলে পড়ে মৃত ৫ বাঙালি ট্রেকারের দেহ ফিরল। বৃহস্পতিবার সকালে হাওড়ার বাগনানের বাসিন্দা চন্দ্রশেখর দাস, সরিত্‍শেখর দাস ও সাগর দের দেহ কলকাতা বিমানবন্দরে পৌঁছয়। তার কিছু পরেই ঠাকুরপুকুরের সাধন বসাক ও রানাঘাটের প্রীতম রায়ের দেহ ফেরে। বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু, উজ্জ্বল বিশ্বাস ও বিধায়ক পুলক রায়। তাঁরাই মৃত পাঁচ ট্রেকারের দেহ পরিবারের কাছে হস্তান্তর করেন।

উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগে নিহত পাঁচ ট্রেকারের দেহ ফিরল রাজ্যে

Read More-SBI: কার্ড ঢোকালেই মিলবে না টাকা, ATM ব্যবহারের নয়া নিয়ম

গত ১০ অক্টোবর উত্তরাখণ্ডের খারকিয়া, বাগেশ্বর ,জাটুলি, দেবীকুণ্ড, নাগকুণ্ড হয়ে কানাকাটা পাসে ট্রেকিংয়ে উদ্দেশে রওনা দিয়েছিলেন তাঁরা। ১১ অক্টোবর তাঁরা পৌঁছয় খারকিয়া। কিন্তু প্রবল বৃষ্টি ও তুষারঝড়ের কবলে পড়ে আটকে যান সুন্দরডুঙ্গা হিমবাহের কাছে। এতদিন আবহাওয়া খারাপ থাকার কারণে বারবার ব্যাহত হচ্ছিল উদ্ধারকাজ। পরে সেই সুন্দরডুঙ্গা হিমবাহের কাছেই পাওয়া যায় পাঁচ ট্রেকার নিথর দেহ। পাঁচ ট্রেকারের দেহ বাড়িতে ফেরানো ও শেষকৃত্যের জন্য রাজ্য সরকারের তরফে সংশ্লিষ্ট জেলার মন্ত্রী-বিধায়কদের দায়িত্ব দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে এদিন সকালেই বিমানবন্দরে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু-সহ কৃষ্ণনগর দক্ষিণের বিধায়ক তথা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস এবং উলুবেড়িয়া দক্ষিণের বিধায়ক তথা রাজ্যের জনস্বাস্থ্য কারিগরী মন্ত্রী পুলক রায়। তারপর তাঁরাই বিমানবন্দরে উপস্থিত মৃতদের পরিবারের সদস্যদের হাতে দেহগুলি তুলে দেয়।

Read More-ATK মোহনবাগানের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এদিন সুজিত বসু বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এসেছি। আজ ৫ জনের মৃতদেহ এখান থেকে পৌঁছে দেওয়া হবে তাঁদের পরিবারের কাছে। খুবই দুঃখজনক ঘটনা।’ মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন, ‘উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগে নিহত পাঁচ অভিযাত্রীর দেহ ফিরিয়ে আনার ব্যাপারে রাজ্য সরকারের পক্ষ থেকেই সমস্ত ব্যবস্থা হয়েছে। ইতিমধ্যে দেহগুলি তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এবার যে যাঁর নির্দিষ্ট এলাকায় নিয়ে গিয়ে দেহগুলি সত্‍কার করা হবে।’

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments