উত্তুরে হাওয়ায় ভর করে আরও নামল পারদ, কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে শীতের আমেজ

1

কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে শীতের আমেজ। তবে জাঁকিয়ে শীত পড়তে এখনও সময় লাগবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা ও সিকিমের বিস্তীর্ণ অঞ্চলে আবহাওয়া মূলত শুষ্ক থাকবে।

উত্তুরে হাওয়ায় ভর করে আরও নামল পারদ, কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে শীতের আমেজ

Read more-এবার প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্য ভেদে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইল CBI

আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩০ ডিগ্রি এবং ১৯ ডিগ্রির মধ্যে থাকতে পারে। শহর কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও একই ছবি। তবে জাঁকিয়ে শীত পড়তে এখনও সময় লাগবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতে ও সকালে শীতের অনুভূতি বেশি হবে। বেলা বাড়ার সঙ্গে কমবে শীতের আমেজ। তাছাড়া উত্তরবঙ্গে আগামী কয়েকদিন আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কিছুটা পতনের সম্ভাবনা রয়েছে।

Read more-ছত্তিশগড় CRPF ক্যাম্পে সহকর্মীর গুলিতে মৃত্যু চার জওয়ানের, জখম ৩

রাজ্যে বিনা বাধায় উত্তরের দিক থেকে ঠান্ডা হাওয়া প্রবেশ করায় নভেম্বর শুরু থেকেই রাজ্যে তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। তবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত ও বজ্রগর্ভ মেঘের দেখা মিলতে পারে। এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার নাগাদ বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের ফলেই উত্তরের ঠান্ডা হাওয়া থমকে যেতে পারে।

Previous articleএবার প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্য ভেদে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইল CBI
Next articleফের নামবদল, ফৈজাবাদ স্টেশনের নাম হল অযোধ্যা ক্যান্টনমেন্ট স্টেশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here