উপহার হিসেবে ভুটানের জন্য কোভিশিল্ডের ১.৫ লক্ষ ডোজ পাঠাল ভারত

0

উপহার হিসেবে ভুটানের জন্য কোভিশিল্ডের ১.৫ লক্ষ ডোজ পাঠানো হল ভারত থেকে । বুধবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভুটানের থিম্পুর উদ্দেশ্য রওনা করা হয়েছে ।

সূত্রের খবর, বুধবারই থিম্পু পৌঁছে যাবে কোভিশিল্ড । ভুটানই প্রথম দেশে যারা ভারতের থেকে করোনার ভ্যাকসিন পেল । এর পাশাপাশি কোভিড -১৯ বিধিনিষেধ সত্ত্বেও ভুটানকে ক্রমাগত বাণিজ্য ও প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হয়েছে । এখনও পর্যন্ত ভারত দরকারি ওষুধ যেমন প্যারাসিটামল ও অন্যান্য চিকিত্‍সার সামগ্রী যেমন PPEs, N95 masks, এক্স রে মেশিন ও ২.৮ কোটি টাকার টেস্ট কিট ভুটানে পাঠিয়েছে ।

ভারতের বিভিন্ন অঞ্চলে আটকা পড়া ২ হাজারেরও বেশি ভুটান নাগরিককে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয় । সূত্রের খবর অনুযায়ী, ভারতের বন্দে ভারত বিমানের মাধ্যমে তৃতীয় দেশগুলিতে আটকা পড়া ১৪ টি ভুটান নাগরিককে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা নেওয়া হয় ।

বিদেশ মন্ত্রকের তরফে আগেই জানানো হয়েছিল, ‘করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য’ প্রতিবেশী এবং কয়েকটি বন্ধুরাষ্ট্রের অনুরোধে সায় দিয়েছে ভারত। সেই অনুযায়ী, তাদের টিকা পাঠানো হবে । ‘

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here