Tuesday, November 29, 2022
Homeআন্তর্জাতিকউপহার হিসেবে ভুটানের জন্য কোভিশিল্ডের ১.৫ লক্ষ ডোজ পাঠাল ভারত

উপহার হিসেবে ভুটানের জন্য কোভিশিল্ডের ১.৫ লক্ষ ডোজ পাঠাল ভারত

উপহার হিসেবে ভুটানের জন্য কোভিশিল্ডের ১.৫ লক্ষ ডোজ পাঠানো হল ভারত থেকে । বুধবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভুটানের থিম্পুর উদ্দেশ্য রওনা করা হয়েছে ।

সূত্রের খবর, বুধবারই থিম্পু পৌঁছে যাবে কোভিশিল্ড । ভুটানই প্রথম দেশে যারা ভারতের থেকে করোনার ভ্যাকসিন পেল । এর পাশাপাশি কোভিড -১৯ বিধিনিষেধ সত্ত্বেও ভুটানকে ক্রমাগত বাণিজ্য ও প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হয়েছে । এখনও পর্যন্ত ভারত দরকারি ওষুধ যেমন প্যারাসিটামল ও অন্যান্য চিকিত্‍সার সামগ্রী যেমন PPEs, N95 masks, এক্স রে মেশিন ও ২.৮ কোটি টাকার টেস্ট কিট ভুটানে পাঠিয়েছে ।

ভারতের বিভিন্ন অঞ্চলে আটকা পড়া ২ হাজারেরও বেশি ভুটান নাগরিককে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয় । সূত্রের খবর অনুযায়ী, ভারতের বন্দে ভারত বিমানের মাধ্যমে তৃতীয় দেশগুলিতে আটকা পড়া ১৪ টি ভুটান নাগরিককে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা নেওয়া হয় ।

বিদেশ মন্ত্রকের তরফে আগেই জানানো হয়েছিল, ‘করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য’ প্রতিবেশী এবং কয়েকটি বন্ধুরাষ্ট্রের অনুরোধে সায় দিয়েছে ভারত। সেই অনুযায়ী, তাদের টিকা পাঠানো হবে । ‘

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments