উলুবেড়িয়ায় বাড়িতে বোমা বিস্ফোরণ, আহত ২

0

উলুবেড়িয়া থানার মৌবেশিয়া পশ্চিমপাড়ায় বাড়িতে বোমা বিস্ফোরণ। বোমা বিস্ফোরণে আহত ২, পলাতক বাড়ির মালিক। ঘটনাস্থলে উলুবেড়িয়া থানার পুলিশ ও র‍্যাফ (RAF)। বাড়িতে বোমা মজুত ছিল? খতিয়ে দেখছে পুলিশ। হামলার জন্য বোমা মজুত করছিল সিপিএম-বিজেপি। অভিযোগ তৃণমূলের, অস্বীকার সিপিএম-এর।

এদিকে, আর দিন তিনেক পর রাজ্যে প্রথম দফার ৩০টি আসনে ভোট। তার আগে উত্তরবঙ্গ সফরে কমিশনের ফুল বেঞ্চ। মুখ্য নির্বাচন কমিশন সুনীল অরোরার নেতৃত্বে ছয় সদস্যের দল উত্তরবঙ্গের ভোট প্রস্তুতি দেখতে রাজ্য সফরে। ২৮ মার্চ দিল্লি ফিরবে বেঞ্চ। তার আগে আইনশৃঙ্খলাকেই পাখির চোখ করে এসপি-ডিএম-দের নির্দেশ দিল কমিশন।

সম্প্রতি রাজ্যের একাধিক জায়গা থেকে উদ্ধার হয়েছে তাজা বোমা-সহ আগ্নেয়াস্ত্র। পূর্ব বর্ধমানে বিস্ফোরণে নিহত এক নাবালক, গুরুতর জখম এক। আর এই বিষয়গুলো কড়া হাতে দমন করতে চায় কমিশন। তাই বাংলায় এসেই জেলা ধরে-ধরে আলোচনা করলেন তাঁরা।

সেই সূত্রেই জেলাশাসক ও পুলিশ সুপারদের কড়া বার্তা দিল কমিশন। সেই নির্দেশ মোতাবেক ৫০% বুথে, বিশেষত সকল স্পর্শকাতর বুথে ওয়েব কাস্টিং করতে হবে বলে নির্দেশ। একইসঙ্গে জেলাশাসক, পুলিশ সুপারদের উদ্দেশে কমিশনের বার্তা, ‘গণ্ডগোলের কোনও ফুটেজ না পাওয়া গেলে, তার দায় বর্তাবে এসপি এবং ডিম’দেরই।’ তাই এবিষয়ে প্রশাসনিক কর্তাদের বিশেষ নজর দিতে বলা হয়েছে।

তবে, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে কী করণীয়, সে বিষয়ে সব জেলার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে সন্তোষ প্রকাশ করেছে ফুল বেঞ্চ। পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কাজে অসন্তোষ প্রকাশ করেছে কমিশন। হাওড়ার পুলিশ সুপার (গ্রামীণ)-কে কাজে আরও মনোযোগী হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here