একইদিনে বিজেপির ‘‌পরিবর্তন যাত্রা’-র‌ পাল্টা নদিয়ার রাস্তায় তৃণমূলের বাইক র‌্যালি,

0

শনিবার নদিয়ায় বিজেপি–র রথযাত্রা, যার পোশাকি নাম ‘‌পরিবর্তন যাত্রা’‌ সূচনা করবেন তিনি। এবং এর পাল্টা বাইক র‌্যালি করার কথা ঘোষণা করেছে জেলা যুব তৃণমূল কংগ্রেস। জানা গিয়েছে, প্রায় ১০ হাজার বাইক ও ট্যাবলো নিয়ে বিশাল র‌্যালি করবে যুব তৃণমূল সদস্যরা। আর একইদিনে, একই জায়গায় শাসক ও বিরোধীর এই দুই কর্মসূচিকে ঘিরে বড়সড় অশান্তি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই মনে করছেন অনেকে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেল সাড়ে ৩টে নাগাদ নবদ্বীপ থেকে দু’‌দিন ব্যাপী পরিবর্তন রথযাত্রার সূচনা করবেন ডে পি নড্ডা। শনিবার ও রবিবার মিলিয়ে নদিয়া জেলার ১৫টি বিধানসভা এলাকায় গড়াব বিজেপি–র এই রথের চাকা। আর একই সময় ওই ১৫টি বিধানসভার মধ্যে ৮টি বিধানসভা এলাকায় একই রুট ধরে যাবে তৃণমূলের বাইক মিছিল। বিজেপি–র কর্মসূচির মতো তৃণমূলও তাদের পাল্টা কর্মসূচির নামকরণ করেছে। এই বাইক র‌্যালির নাম দেওয়া হয়েছে ‘‌জনসমর্থন যাত্রা’‌।

স্বাভাবিকভাবেই দুই বিরোধী রাজনৈতির দলের কর্মী–সমর্থকরা একই রাস্তায় সামনাসামনি চলে এলে একটা অশান্তির সম্ভাবনা থেকেই যাচ্ছে। তা ছাড়া দুটি বিরাট মিছিলের জেরে ট্রাফিক সমস্যা দেখা দেবেই। এ ব্যাপারে নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক জেলা পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘‌নদিয়ার বিভিন্ন এলাকা–সহ পার্শ্ববর্তী জেলাগুলি থেকেও বহু লোক এই দুটি কর্মসূচি অংশ নেবে। আর তার জেরে জেলায় বিভিন্ন এলাকায় যানজটের সমস্যা দেখা দিতে পারে। আমাদের প্রধান চিন্তা ৩৪ নম্বর জাতীয় সড়ক নিয়ে।’‌

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here