একাধিক দাবি নিয়ে বিক্ষোভে শামিল এআইডিএসওর সদস্যরা, রণক্ষেত্র কলেজ স্ট্রিট চত্বর

0

সোমবার একাধিক দাবি নিয়ে বিক্ষোভে শামিল এআইডিএসওর সদস্যরা। অনলাইন ক্লাস বন্ধ করে অফলাইন ক্লাস চালু, ফি মুকুব, শিক্ষা প্রতিষ্ঠান খোলা সহ একাধিক দাবি নিয়ে এদিন শহরের অন্যতম ব্যস্ত এলাকা কলেজ স্ট্রিট মোড় অবরোধ করে তাঁরা। এই ঘটনার জেরে বিক্ষোভকারীদের গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, সোমবার সকালে কলেজ স্ট্রিটের সামনে জমায়েত হন ডিএসও কর্মী সমর্থকরা। রবিবারই এক বিজ্ঞপ্তি জারি করে ছাত্র সংগঠন এআইডিএসও জানিয়েছিল, সোমবার সকাল ১১টা ১২টা পর্যন্ত কলেজ স্ট্রিট মোড় অবরোধ করা হবে। সেক্ষেত্রে পুলিশের সঙ্গে ঝামেলা হলেও কর্মসূচি জোর করে চালিয়ে নিয়ে যাওয়ার দাবিতেই অনড় থাকবেন সদস্যরা, এই বার্তাও ছিল বিজ্ঞপ্তিতে। সকাল সাড়ে ১০টা থেকে জমায়েত শুরু হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের মেন গেটে। ধীরে ধীরে বাড়তে থাকে বিক্ষোভ। এরপর কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে মিছিল করে তাঁরা কলেজ স্ট্রিট মোড় পর্যন্ত আসেন। সপ্তাহের প্রথম কাজের দিন কার্যত রণক্ষেত্র চেহারা নেয় কলেজ স্ট্রিট।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় ডিএসও কর্মীদের। বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করতে থাকে পুলিশ। শুরু হয় হাতাহাতি, সংঘর্ষ। বেশ কয়েকজন কর্মীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। মোতায়ন করা হয়েছে পুলিশ পিকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here