Sunday, December 4, 2022
Homeকলকাতাএবার করোনা আবহে পালিত হল বড়দিন, বছর শেষের উত্‍সবে গোটা বিশ্বের সঙ্গে...

এবার করোনা আবহে পালিত হল বড়দিন, বছর শেষের উত্‍সবে গোটা বিশ্বের সঙ্গে মাতোয়ারা শহর কলকাতা

এবার করোনা আবহে পালিত হল বড়দিন। কিন্তু করোনাকে থোরাই কেয়ার। বড়দিনের সন্ধ্যায় বাঁধভাঙা ভিড় ছিল পার্ক স্ট্রিট, নিউ মার্কেট,ইকো পার্কসহ বিভিন্ন দর্শনীয় স্থানে। বছর শেষের উত্‍সবে গোটা বিশ্বের সঙ্গে মাতোয়ারা শহর কলকাতাও।

আলোয় মালায় সেজে উঠেছে পার্ক স্ট্রিটসহ শহর কলকাতা। ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে সবার অভিমুখ থাকে পার্ক স্ট্রিটে। একদিন আগে থেকেই পার্ক স্ট্রিটে ভিড় করতে থাকেন মানুষ। ২৪ তারিখ রাত ১২টায় গির্জায় গির্জায় বেজে ওঠে ঘণ্টাধ্বনি। শুরু হয় প্রার্থনা।

পরের দিন সন্ধ্যায় পার্ক স্ট্রিট যেন ওয়াকিং স্ট্রিট। করোনা পরিস্থিতিতে যেভাবে মানুষ ভিড়ের মধ্যে মাস্ক ছাড়া ঘুরে বেড়িয়েছেন। তাতে চিন্তা বাড়তে পারে রাজ্যের স্বাস্থ্য দফতরের। অনেকেরই আশঙ্কা পার্ক স্ট্রিট এর ওয়াকিং স্ট্রিট যেন করোনা স্ট্রিটে পরিণত না হয়। পার্ক স্ট্রিট ছাড়াও বড়দিনে নিউ মার্কেট, ভিক্টোরিয়া-চিড়িয়াখানা-ইকো পার্ক- নিকো পার্কেও ছিল মানুষের ভিড়।

যদিও প্রতি বছরের সেই চেনা ছবিটা এবার উধাও। তবুও অনেকেই করোনাকে উপেক্ষা করে উত্‍সবে মেতে উঠেছেন। বিশেষ করে উদ্বেগ বাড়াচ্ছে পার্ক স্ট্রিট ও নিউ মার্কেটের ভিড়। সেখানকার যে ছবি উঠে এসেছে, তাতে দেখা গিয়েছে ভিড়ের মধ্যে অনেকের মুখেই মাস্ক ছিল না।

এমনকি শিশু কোলে অনেকে এসেছে বলে অভিযোগ। তাদের মুখেও ছিল না মাস্ক। রাজ্য সরকার বার বার মানুষের কাছে আবেদন করা স্বত্বেও অনেক মানুষ মাস্ক ছাড়াই রাস্তায় বেরিয়ে পড়ছেন। তারা নিজেদের বিপদের পাশাপাশি অন্যদেরও বিপদ বাড়াচ্ছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments