এবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে এসএসসি-র চাকরি প্রার্থীদের আন্দোলন-বিক্ষোভ

0

বার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে আন্দোলন-বিক্ষোভ দেখালেন এসএসসি-র চাকরি প্রার্থীরা। পুলিশ বাধা দিলে আন্দোলনকারীদের সঙ্গে ধস্তাধস্তি বাধে। তখন শুনে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন এসএসসি-র চাকরি প্রার্থীরা। কোনও মতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এদিন মুখ্যমন্ত্রীর বাড়ির অদূরে হরিশ মুখার্জী রোডে জমায়েত করেন এসএসসির চাকরি প্রার্থীরা। রাস্তায় বলে, প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ ব শুরু করেন তাঁরা। খবর পেয়েই বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে যায়। বিক্ষোভকারীদে প্রতিহত করতে গেলে পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে ধস্তাধস্তি হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরে আন্দোলনকারীদের বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

২০১৬ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হলেও এখনও চাকরির নিয়োগপত্র পাননি অনেকে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে এই চাকরি প্রার্থীরা প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ বসেছিলেন। অনেকেই অনশন করেন। চলে ২৯ দিনের আন্দোলন। ভোট মিটলে আন্দোলনকারীদের দাবি বিবেচনা করা হবে বলে সেই সময় আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। গড়া হয় কমিটিও। কিন্তু ওই কমিটির সদস্য অনেকে চাকরি পেয়ে গিয়েছেন বলে অভিযোগ আন্দোলনকারীদের। বিষয়টি খতিয়ে দেখা ও নিয়োগের দাবি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here