Tuesday, January 25, 2022
Homeপশ্চিমবঙ্গএবার কিষাণ ক্রেডিট কার্ডের আদলে শিল্পীদের জন্য বিশেষ কার্ড, ঘোষণা মুখ্যমন্ত্রীর

এবার কিষাণ ক্রেডিট কার্ডের আদলে শিল্পীদের জন্য বিশেষ কার্ড, ঘোষণা মুখ্যমন্ত্রীর

পড়ুয়াদের জন্য আগেই চালু হয়েছে স্টুডেন্টস ক্রেডিট কার্ড (Student’s Credit Card)। মত্‍স্যজীবীদের জন্যও চালু হচ্ছে বিশেষ কার্ড। এবার শিল্পীদেরও পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। মঙ্গলবার কর্ণজোড়ায় প্রশাসনিক বৈঠক থেকে নয়া প্রকল্পের কথা ঘোষণা করলেন তিনি।আসন্ন ‘দুয়ারে সরকার’ কর্মসূচীতে আবেদন জানাতে পারবেন সকলেই ঘোষণা মমতার।

এবার কিষাণ ক্রেডিট কার্ডের আদলে শিল্পীদের জন্য বিশেষ কার্ড, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Read More-Weather: জাওয়াদ বিদায় নিতেই শীতের আগমনী বার্তা, রাজ্যে জাঁকিয়ে ঠান্ডার পূর্বাভাস

রাজ্যের বিভিন্ন শ্রেণীর মানুষদের জন্য বিশেষ ক্রেডিট কার্ড চালুর কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই রায়গঞ্জে তিনি এদিন জানিয়ে দেন, কিষাণ ক্রেডিট কার্ডের কায়দায় তৈরি করা হবে শিল্পীদের জন্য ক্রেডিট কার্ড। যার আবেদন জানানো যাবে আসন্ন দুয়ারে সরকার ক্যাম্পে। রায়গঞ্জের প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় খোঁজ নেন, লক্ষ্মীর ভান্ডার প্রকল্প ও স্টুডেন্টশ ক্রেডিট কার্ড নিয়ে। বেশিরভাগ ক্ষেত্রেই ব্যাঙ্কে ঢিলেমি চলছে বলে একটি টাস্ক ফোর্স গঠনের জন্য প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্পীদের কথা ভেবে এই বিশেষ কার্ডের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কার্ডটির নাম দেওয়া হয়েছে ‘আর্টিসন’ কার্ড।

কর্মসংস্থান বাড়াতে ক্ষুদ্র শিল্পে জোর দেওয়ার নির্দেশও দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন কালিয়াগঞ্জে তৈরি হবে ইনডাস্ট্রিয়াল পার্ক। আবার তাঁতিদের জন্য তিন বছরের সরকারি অর্ডার থাকবে। যা কর্মসংস্থানে নতুন দিশা দেখাবে। আত্রেয়ী নদীর জন্য বিশেষ প্রকল্পের ঘোষণা করলেন তিনি। সেদিকে নজর রাখবে সেচদফতর। যেহেতু তিস্তা থেকে দূরত্ব বাড়ায় আত্রেয়ী নদীর জল কমে আসছে। তাই সেদিকে নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments