এবার গরু-কয়লা পাচারকাণ্ডে ফেরার লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করল CBI

0

এবার গরু-কয়লা পাচারকাণ্ডে ফেরার অনুপ মাজি ওরফে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করল কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

রাজ্যের বিভিন্ন এলাকায় লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। বারবার সমনের পরেও এখনও সিবিআই দফতরে হাজিরা দেয়নি লালা। সম্ভবত এবার লালাকে ফেরার ঘোষণার মুখে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রাজ্যে বিধানসভা ভোটের মুখে গরু ও কয়লা পাচারকাণ্ডে তদন্তে গতি বাড়াল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়েকমাস আগে থেকেই রাজ্যজুড়ে গরু ও কয়লাপাচার কাণ্ডে তদন্ত শুরু করে সিবিআই। শহর কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও তল্লাশি চালান গোয়েন্দারা।

কয়লা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। অভিযোগ, কয়লা পাচার করে কোটি-কোটি টাকা তুলেছে লালা। অভিযোগ, লালাকে একাজে সহযোগিতা করেছেন শাসকদলের বেশ কয়েকজন নেতা।

সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয় লালাকে। তবে সিবিআই দফতরে হাজিরা দেয়নি লালা। এবার লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিযা শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এদিকে, বৃহস্পতিবারই কয়লাকাণ্ডে অভিযুক্ত লালাকে ফেরার বলে ঘোষণা করেছে আদালত।

অন্যদিকে, গরু ও কয়লাপাচার কাণ্ডে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে ইতিমধ্যেই নোটিশ দিয়েছে সিবিআই। কয়লা ও গরু পাচারকাণ্ডে আগামী ১৫ ও ১৬ জানুয়ারি তাকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। বিনয়ের উপর চাপ বাড়াতেই তদন্তকারীদের এই কৌশল বলে মনে করা হচ্ছে।

বিধানসভা ভোটের মুখে গরু ও কয়লা পাচার কান্ড নিয়ে নড়েচড়ে বসেছে সিবিআই। ইতিমধ্যেই কয়েকজনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। সূত্রের খবর,কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্রকে ৪ জানুয়ারি নিজাম প্যালেসের সিবিআই দফতরে হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)।

তিনি গরহাজির থাকায় আগামী ১২ জানুযারি ফের সিবিআই দফতরে তলব করা হয়েছিল তাকে। এবারও তিনি গরহাজির থাকায় তাঁর ভাই বিকাশ মিশ্রকে নোটিশ দেয় সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here