এবার দুর্গাপুজোর আগে পশ্চিম মেদিনীপুরে মাওবাদী পোস্টার, জারি সতর্কতা

0

এবার দুর্গাপুজোর আগে পশ্চিম মেদিনীপুরে মাওবাদী পোস্টার পড়ল। যা নিয়ে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবার ঈশ্বরপুর এলাকায় মাওবাদী পোস্টার দেখা যায়। সেই পোস্টারে চাকরি, দুর্নীতি, আদিবাসীদের অধিকার–সহ নানা ইস্যুকে তুলে ধরা হয়েছে। হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, চাকরির লোভ দেখিয়ে মাওবাদীদের কিনে নেওয়া যাবে না। হঠাৎ এই পোস্টারে চিন্তিত নবান্নও। তাই দুর্গাপুজোর সময় নাশকতা ঘটাতে পারে বলে পুলিশ–প্রশাসনকে সতর্ক করা হয়েছে।

এবার দুর্গাপুজোর আগে পশ্চিম মেদিনীপুরে মাওবাদী পোস্টার, জারি সতর্কতা

Read More-প্রমোদতরীতে মাদক-কাণ্ডে চলচ্চিত্র প্রযোজক ইমতিয়াজ খাতরির বাড়ি ও অফিসে অভিযান NCB-র

স্থানীয় সূত্রে খবর, শনিবার মেদিনীপুরের ঈশ্বরপুর এলাকার দেওয়ালে মাওবাদী পোস্টার দেখতে পাওয়া যায়। তখনই খবর দেওয়া হয় থানায়। পোস্টারগুলি উদ্ধার করে মেদিনীপুর কোতোয়ালি থানার পুলিশ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এখানে আদিবাসীদের জমি আন্দোলনকে সমর্থন জানানো হয়েছে পোস্টারে। চতুর্থীর দিনে মাওবাদী পোস্টার ভাবিয়ে তুলেছে জেলা পুলিশ কর্তাদের।

Read More-ফের একবার পরিষেবা ব্যাহত ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের, ক্ষমা চাইল ফেসবুক

এই মাওবাদী পোস্টার নিয়ে জেলা পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘‌কিছু পোস্টার আমরা আগেও দেখেছিলাম। মামলা নথিভুক্তও হয়েছিল। তখন দেখা গিয়েছিল স্থানীয় এক বাসিন্দাই ওই কাজের সঙ্গে যুক্ত। আজকের পোস্টার নিয়েও আতঙ্কিত হওয়ার কিছু নেই। ভালো করে পোস্টারটি পড়লেই বুঝতে পারবেন যে চাকরি, দুর্নীতির মতো স্বাভাবিক ইস্যুকে মাথায় রেখেই ওই পোস্টার দেওয়া হয়েছে। তবে কে ওই পোস্টারিং করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

এখন মুখ্যমন্ত্রীর কথা জঙ্গলমহল হাসছে। তাই মাওবাদী কার্যকলাপ কমে গিয়েছে। কিন্তু নিশ্চিন্ত হয়ে বসে থাকার অবকাশ নেই। তাই নবান্ন ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে। গত ২৩ ফেব্রুয়ারি বিভিন্ন জায়গায় মাওবাদী পোস্টার দেখা গিয়েছিল। এর আগে ঝালদা থানার খামার ফরেস্ট বিট অফিসের দেওয়ালে কয়েকটি মাওবাদী পোস্টার উদ্ধার হয়েছিল।

Previous articleপ্রমোদতরীতে মাদক-কাণ্ডে চলচ্চিত্র প্রযোজক ইমতিয়াজ খাতরির বাড়ি ও অফিসে অভিযান NCB-র
Next articleলখিমপুর খেরির ঘটনার প্রতিবাদে ভারত জুড়ে রেল অবরোধের ডাক সংযুক্ত কিষাণ মোর্চার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here