এবার নির্বাচনের আগে রাজ্যে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন উপ-নির্বাচন কমিশনার

0

২০২১ এর নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে সব পক্ষ। এবার নির্বাচনের আগে রাজ্যে পুলিশ প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন । ইতিমধ্যেই ২ দিনের সফরে রাজ্যে পৌঁছছেন তিনি। তাঁর সঙ্গে রয়েছেন নির্বাচন কমিশনের অন্যান্য আধিকারিকরাও। বৃহস্পতিবার জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনারেদর সঙ্গে বৈঠকে বসবেন ডেপুটি নির্বাচন কমিশনার। এছাড়াও বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজি। রাজ্যের আসন্ন নির্বাচন নিয়ে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। আগামিকাল শুক্রবার নির্বাচন কমিশনের প্রতিনিধিরা মালদহ ও জলপাইগুড়ি জেলাতেও যাবেন বলে জানা যাচ্ছে।

এদিকে ইতিমধ্যেই মঙ্গলবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপির চার সদস্যের এক প্রতিনিধি দল। প্রাক নির্বাচনী হিংসার ঘটনার প্রেক্ষিতে রাজ্যে দ্রুত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন জানান বিজেপি  প্রতিনিধিরা। মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরার কাছে ভোটে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারি ফেডারেশনের কর্মীদের ডিউটি না দেওয়ার আবেদন জানিয়েছেন প্রতিনিধি দলের সদস্য তথা রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারি ফেডারেশনের কর্মীরা নিরপেক্ষ নন।

অন্যদিকে বিজেপির প্রতিনিধি দলের আরও এক সদস্য সব্যসাচী দত্তের অভিযোগ, মৃত ও স্থানান্তরিত ভোটারদের নাম বাদ না দিয়েই গত ১৮ নভেম্বর ভোটার তালিকার খসরা প্রকাশ করা হয়েছে। সেক্ষেত্রে বিজেপির এই সমস্ত  আবেদনের প্রেক্ষিতেও এদিনের বৈঠকে কোনও সিদ্ধান্ত হয় কি না সেদিকেও নজর রয়েছে রাজনৈতিক মহলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here