এবার নতুন দল নিয়ে রাজনীতির মঞ্চে পা রাখতে চলেছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত

0

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে এবার রাজনীতিতে মঞ্চে পা রাখতে চলেছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত অনেকদিন ধরেই এই নিয়ে জল্পনা চলছিল রাজনৈতিক মহলে। অবশেষে বৃহস্পতিবার রজনীকান্ত নিজেই ঘোষণা করলেন, ৩১ ডিসেম্বর তৈরি হবে তাঁর দল। তামিলনাড়ুতে নির্বাচন হবে আর পাঁচ মাস পরে। রজনীকান্ত টুইটারে লিখেছেন, ভোটে চমকে দেওয়া ফলাফলের জন্য তৈরি থাকুন।

রাজনীতিতে আসার কথা ২০১৭ সালের ৩১ ডিসেম্বর ঘোষণা করেছিলেন রজনীকান্ত। এই সপ্তাহের শুরুতেই চেন্নাইয়ে রজনী মাক্কাল মান্দ্রাম সংগঠনের সদস্যদের নিয়ে বৈঠক করেছিলেন তিনি। এই রকম একটা ঘোষণা যে খুব শীঘ্রই আসতে চলেছে তার আঁচ পাওয়া  গিয়েছিল তখনই। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন দলের জেলা সম্পাদক-সহ আরও ৫২ জন নেতা। তিনি জানান, ” আজকের বৈঠকে জেলা সম্পাদকদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। ওঁদের মতামত আমি শুনলাম। ওঁরা জানিয়েছে, আমি যা সিদ্ধান্ত নেব ওঁরা আমার পাশে থাকবে। তাই যত শীঘ্র সম্ভব আমি আমার সিদ্ধান্ত জানাব।”

কয়েক বছর আগে রজনীকান্ত একটি রাজনৈতিক দল গঠনের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু পরে শারীরিক অসুস্থতার জন্যে এই নিয়ে কোনও কিছু সেভাবে এগোয়নি। ২০১৬ সালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। এরপর নিয়েছিলেন দীর্ঘ বিরতি।

রজনীকান্তের রাজনীতিতে আসা নিয়ে দীর্ঘদিন ধরেই চলছিল জোর জল্পনা। ২০২১ এর এপ্রিল মাসে বিধানসভা নির্বাচন তামিলনাড়ুতে। তাই তার আগেই জোরকদমে শুরু প্রস্তুতি। আসন্ন নির্বাচনের আগেই নতুন স্ট্র্যাটেজি ছোকছেন এই দক্ষিণী সুপারস্টার।

এমজি রামচন্দ্রন, জয়ললিতা, করুণানিধির এই তিন চলচ্চিত্র জগৎ থেকে আসা মুখ্যমন্ত্রীর প্রয়াণের পর তামিলনাড়ুর রাজনীতিতে রজনীকান্ত একটা বড় জায়গা করে নিতে পারেন এমনটা মনে করা হচ্ছে। দ্রাবিড় রাজনীতিতে এবার রজনীকান্তের অভিষেক এবং সেই সঙ্গে তাঁর স্বতন্ত্র দলের ঘোষণা করবেন, সেদিকে মুখিয়ে আছেন অনেকেই। রজনীকান্ত বাদে দক্ষিণের অপর তারকা কমল হাসনও আগেই নিজের পার্টি তৈরি করেছেন। পর্যবেক্ষকদের মতে তামিলনাড়ুর ভোটে ‘এক্স ফ্যাক্টর’ হয়ে উঠতে পারে দুই তারকার পার্টি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here