এবার রেশন কার্ড নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, জানুন বিশদে….

0

করোনা আবহে লকডাউন জারি হওয়ার পর সবথেকে বেশি করে বোঝা যায়। এরপর সকল দেশবাসীর সুবিধার্থে ‘এক দেশ এক রেশন কার্ড’ চালু করার ঘোষণা করেছিল কেন্দ্র। আর এবার কেন্দ্রের তরফে আরও একটি বড় ঘোষণা করা হল রেশন কার্ড সংক্রান্ত। এবার সরাসরি প্রধানমন্ত্রীকেই রেশন কার্ড সংক্রান্ত অভিযোগ জানানো যাবে।

এবার রেশন কার্ড নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, জানুন বিশদে….

Read More-আজ, রবিবার আনুষ্ঠানিকভাবে বিদায় নেবে কলকাতা মেট্রোর নন–এসি রেক

করোনা সংক্রমণের প্রভাবে দেশের বিভিন্ন রাজ্যে কাজে যাওয়া পরিযায়ী শ্রমিকদের চরম আর্থিক দুরবস্থার মধ্যে দিন কাটাতে হয়েছিল। এই শ্রমিকরা নিজেদের রাজ্য ছেড়ে দেশের যেকোনও প্রান্তেই থাকুক না কেন, তাঁদের যাতে খাবারের অভাব না হয়, সেই জন্যই ‘এক দেশ, এক রেশন কার্ড’ চালু করার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। তবে অনেক ক্ষেত্রেই বিভিন্ন সমস্যার সম্মুখঈন হন গ্রাহকরা। তবে এবার রেশন কার্ড সংক্রান্ত যেকোনও সমস্যা থাকলে তা সরাসরি প্রধানমন্ত্রীকে জানানো যাবে। প্রধানমন্ত্রীর পাশাপাশি খাদ্য ও সরবরাহকারী নিয়ন্ত্রক অফিসে বা রাজ্য কনজিউমার সহায়তা কেন্দ্রেও অভিযোগ জানানো যাবে। রেশন কার্ড নিয়ে সমস্যা পড়লে রাজ্যের খাদ্যও সরবরাহ বিভাগে অভিযোগ জানাতে পারেন।

প্রধানমন্ত্রীকে অভিযোগ জানাতে সেই সংক্রান্ত ফর্ম ফিলাম করতে হবে গ্রাহককে। কিছু জায়গায় রাজ্য সরকার আলাদা আলাদা হেল্পলাইন নাম্বারও জারি করেছে অভিযোগ গ্রহণের জন্য। পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেমের জন্য জারি টোল ফ্রি নম্বরে ফোন করেও অভিযোগ জানানো যাবে।

Previous articleদিল্লিতে গিয়ে ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনকড়
Next articleমমতার সফরের আগেই গোয়ায় পাড়ি দিলেন বাবুল সুপ্রিয় এবং সৌগত রায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here