এবার লকডাউনের মধ্যে এক সপ্তাহের জন্য সমস্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত বাংলাদেশের

0

এবার লকডাউনের মধ্যে বাংলাদেশে এক সপ্তাহের জন্য অর্থাত্‍ ১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত সমস্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সে দেশের সরকার। তবে চালু থাকবে কার্গো ফ্লাইট ।রবিবার সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (CAAB) সমস্ত আন্তর্জাতিক যাত্রী বিমানে স্থগিদাদেশের বিজ্ঞপ্তি জারি করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সব অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট। তবে চালু থাকবে কার্গো ফ্লাইট ।আরো বলা হয়েছে, জরুরি ভিত্তিতে আগত যাত্রীদের সরকার মনোনীত হোটেলগুলিতে নিজেদের খরচে ১৪ দিনের জন্যে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, ১৪ই এপ্রিল থেকে কার্যকর হবে এই বিধি। হেলিকপ্টার / জেনারেল এভিয়েশন এর সমস্ত অভ্যন্তরীণ যাত্রী বিমান এবং চার্টার ফ্লাইট ১৩ ই এপ্রিল থেকে বন্ধ থাকবে। ১৪ ই এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত স্থানীয়,এবং প্রশিক্ষণ সংক্রান্ত সব ধরণের ফ্লাইট বন্ধ থাকবে।

CAAB জানিয়েছে, যে সমস্ত বিমান চলবে সেক্ষেত্রে বিমানের মধ্যে এবং ভিতরে সমস্ত করোনাবিধি মেনে চলতে হবে। স্যানিটাইজেশন এবং সামাজিক দূরত্ব পদ্ধতি কঠোরভাবে মানতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here