এবার ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচি নিয়ে দুয়ারে দুয়ারে বিজেপি

0

এবার ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচি নিয়ে দুয়ারে দুয়ারে বিজেপি। তবে ইতিমধ্যেই প্রশ্ন উঠছে, ভোটের পর কতজন নেতা নেত্রীদের দুয়ারে দেখা পাওয়া যাবে।

সাধারণ মানুষের একাংশের অভিযোগ, ভোটের আগে যে সব নেতা-নেত্রীরা দুয়ারে দুয়ারে ঘুরে প্রতিশ্রুতি দেয়, ভোটের পর কোন কাজের জন্য তাদের পিছন পিছন ঘুরতে হয়। যদিও নেতাদের দাবি, তারা সারা বছরই সাধারণ মানুষের পাশে থাকেন।

এদিকে বুধবার ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচির ঘোষণা করল বিজেপি। দলের ৪০টি বিশেষ দল রাজ্যের ২৯৪ কেন্দ্রের সাধারণ মানুষের কাছে পৌঁছবে। তাদের কাছ থেকে জানতে চাওয়া হবে মতামত।

রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত জানানেল, ১০টি বিষয় নিয়ে এই ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচি। সেগুলি হল- সুশাসন, অর্থনীতি, দারিদ্র, কৃষকদের উন্নয়ন, পরিকাঠামো, যুব সমাজের কর্মসংস্থান, নারী নিরাপত্তা, সবকা সাথ সবকা বিকাশ, সাংস্কৃতিক উত্তরণ ও শিক্ষার নতুন দিশা।

অন্যদিকে রাজ্যজুড়ে শুরু হয়েছে তৃণমূলের’দুয়ারে সরকার’ কর্মসূচি। চলবে জানুয়ারি মাস পর্যন্ত। নজিরবিহীন এই উদ্যোগে সাধারণ মানুষের বাড়ির কাছেই শিবির গড়ছে সরকারের বিভিন্ন দফতর। এক ছাতার তলায় মিলবে সেরা ১১টি প্রকল্পের পরিষেবা। জানানো যাবে যাবতীয় অভাব-অভিযোগ।

Previous articleবেসরকারি বাস-মিনিবাসে উঠলেই দিতে হবে ন্যূনতম ১৪ টাকা, দাবি বাসমালিকদের
Next articleনতুন বছরে নয়া কর্মসূচি ‘দুয়ারে তারকা’ নিয়ে ময়দানে নামতে চলেছে শাসক দল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here