‘ঔরঙজেবের আগ্রাসন হলে শিবাজির উত্থান হয়’, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

1

সুলতানদের উত্থান এবং পতন হয়েছে। কিন্তু কাশী শহর সময়ের সঙ্গে তাল মিলিয়ে দাঁড়িয়ে রয়েছে। সোমবার বারানসীতে এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। এদিন তিনি কাশী-বিশ্বনাথ করিডরের সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রীতিমতো গঙ্গাস্নান করে মন্দিরে পুজো দিয়েছেন। তাঁর সঙ্গে ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

‘ঔরঙজেবের আগ্রাসন হলে শিবাজির উত্থান হয়’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Read More-শ্রীনগরে পুলিশের গাড়িতে জঙ্গি হামলায় মৃত্যু দুই পুলিশ আধিকারিকের, আহত কমপক্ষে ১৪

এই অনুষ্ঠানে তিনি বলেন, ‘অনুপ্রবেশকারীরা ভারতে ঢুকে যথেচ্ছাচার চালিয়েছ। লুঠপাট, ভাঙচুর করে দেশের ঐতিহ্য নষ্ট করার চেষ্টা করেছে। ইতিহাসে ঔরঙজেবের আগ্রাসনের উল্লেখ রয়েছে। তিনি সন্ত্রাস এবং তরোয়ালের ভয় দেখিয়ে সভ্যতা বদলের চেষ্টা করেছেন। ভারতের সংস্কৃতি নষ্ট করার চেষ্টা করেছেন। কিন্তু এই দেশের মাটি অন্যদের তুলনায় ভিন্ন। ঔরঙজেবের মতো কোনও মুঘল সম্রাটের আগ্রাসন বাড়লে, মারাঠা রাজ শিবাজিদের উত্থান হয়। সালার মাসুদ রাজ্য জয়ে বেরোলে, রাজা সুহালদেবরা তাঁদের পথ আটকায়।’

এদিকে, প্রতীক্ষার অবসান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে আজ উদ্বোধন হয়ে গেল কাশী বিশ্বনাথ করিডরের। এদিন নবনির্মিত কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, ‘নতুন ইতিহাসের সূচনা হল। এবার সহজে বিশ্বনাথ মন্দিরে আসবেন প্রবীণরা। করিডর দিয়ে সোজা কাশী বিশ্বনাথ মন্দিরে ঢুকে পড়তে পারবেন ভক্তরা।’ আজ থেকেই খুলে দেওয়া হয়েছে নবনির্মিত এই করিডর। এদিন বহু প্রতীক্ষিত বিশ্বনাথ করিডরের উদ্বোধনে কাশীর ইতিহাস সামনে এনেন প্রধানমন্ত্রী। কাশীকে ঘিরে থাকা নানা কাহিনী এদিন শোনা যায় মোদীর মুখে। করোনাকালেও থেমে থাকেনি করিডর তৈরির কাজ। এদিন করিডর তৈরির কাজে যুক্ত থাকা শ্রমিকদেরও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Read More-‘আমি এখানে মুখ্যমন্ত্রী হতে আসিনি’, গোয়ায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশী বিশ্বনাথ মন্দির করিডর প্রকল্পের ফেজ ওয়ানের উদ্বোধন করলেন। প্রকল্পের প্রথম ধাপে ৩৩৯ কোটি টাকা খরচ হয়েছে। এদিন করিডর উদ্বোধনের পাশাপাশি মন্দির কমপ্লেক্স ও মন্দির সংলগ্ন ২৩টি নতুন ভবনেরও উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। ৫ লক্ষ বর্গফুটের এই নবনির্মিত করিডির দিয়ে এবার বিশ্বনাথ মন্দিরে পৌঁছে যাওয়া আরও সহজ হবে। এদিন নতুন রূপে সাজিয়ে তোলা হয়েছে বিশ্বনাথ মন্দিরকে। আজ থেকেই নতুন এই করিডর ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছে।

Previous articleশ্রীনগরে পুলিশের গাড়িতে জঙ্গি হামলায় মৃত্যু দুই পুলিশ আধিকারিকের, আহত কমপক্ষে ১৪
Next articleস্টেশন এর কাছে তাজা বোমা উদ্ধার, চাঞ্চল্য মুর্শিদাবাদে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here