More
    Homeঅফবিট"কয়েকদিন পরে আমাদের কারোরই চাকরি থাকবে না!" - ইলন মাস্কের বিস্ফোরক বক্তব্য!

    “কয়েকদিন পরে আমাদের কারোরই চাকরি থাকবে না!” – ইলন মাস্কের বিস্ফোরক বক্তব্য!

    “কয়েকদিন পরে আমাদের কারোরই চাকরি থাকবে না!” – ইলন মাস্কের বিস্ফোরক বক্তব্য!

    প্যারিস, ২৫ মে, ২০২৪: পৃথিবীর ধনীতম ব্যক্তি এবং মহাকাশ ও বৈদ্যুতিন যানবাহন শিল্পের প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব ইলন মাস্ক আজ প্যারিসে অনুষ্ঠিত ভিভাটেক ২০২৪ সম্মেলনে এক ভার্চুয়াল বক্তৃতায় চমকপ্রদ দাবি করেছেন। ওয়েবক্যামের মাধ্যমে যুক্ত হয়ে তিনি বলেছেন, “ভবিষ্যতের সেই দিনটা আর বেশি দূরে নেই, যেদিন চাকরি ‘অপশনাল’ হয়ে যাবে।”

    কৃত্রিম বুদ্ধিমত্তা (AI)-এর দ্রুত অগ্রগতির দিকে ইঙ্গিত করে মাস্ক বলেছেন, AI খুব শীঘ্রই এতটাই উন্নত হয়ে উঠবে যে বেশিরভাগ মানুষের কাজ AI দ্বারা সহজেই সম্পন্ন করা যাবে। এর ফলে ব্যাপক বেকারত্ব দেখা দেবে এবং মানুষের কর্মসংস্থানের ধারণাই মূলত অপ্রয়োজনীয় হয়ে পড়বে।

    তিনি আরও বলেছেন, “আমাদের অবশ্যই এই বাস্তবতার জন্য প্রস্তুত থাকতে হবে। আমাদের শিক্ষা ব্যবস্থা পরিবর্তন করতে হবে এবং মানুষকে এমন দক্ষতা অর্জনে সহায়তা করতে হবে যা AI-এর সাথে তাল মিলিয়ে চলতে পারবে।”

    মাস্কের এই বক্তব্য সারা বিশ্বে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। অনেকেই তার দাবির সাথে একমত হলেও অনেকেই এটিকে অতিরিক্ত মনে করছেন।

    তবে, AI-এর ক্রমবর্ধমান প্রভাব সম্পর্কে মাস্কের উদ্বেগ ভিত্তিহীন নয়। AI ইতিমধ্যেই অনেক শিল্পে ব্যাপক পরিবর্তন এনেছে এবং ভবিষ্যতে আরও বেশি পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে।

    এই পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য আমাদের সকলকেই প্রস্তুত থাকতে হবে। আমাদের শিক্ষা ব্যবস্থা পরিবর্তন করতে হবে এবং মানুষকে এমন দক্ষতা অর্জনে সহায়তা করতে হবে যা AI-এর সাথে প্রতিযোগিতা করতে পারবে। একই সাথে, সামাজিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে যাতে AI-এর কারণে বেকার হওয়া মানুষেরা সহায়তা পেতে পারেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments