করোনাভাইরাসের নতুন স্ট্রেনের কারণে ৩১শে ডিসেম্বর পর্যন্ত ব্রিটেনের ফ্লাইট বন্ধ করল ভারত।

0

ব্রিটেনের যাওয়ার ও আসার সমস্ত ফ্লাইট সেদেশে দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন স্ট্রেনের কারণে ৩১শে ডিসেম্বর পর্যন্ত বন্ধ করল ভারত। সোমবার জানালো ভারত সরকার। বিশ্বের বিভিন্ন দেশও একই ধরণের পদক্ষেপ করেছে।

অ্যাভিয়েশন রেগুলেটর ডায়রেক্টোরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন জানিয়েছে, ব্রিটেনের বর্তমান পরিস্থিতি মাথায় রেখে ভারত সরকার ব্রিটেন থেকে ভারতে আসার সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছে। ফলে এই সময়ে ভারত থেকে ব্রিটেনে যাওয়ার সমস্ত ফ্লাইটও বন্ধ থাকবে।

বুধবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। তার আগে ব্রিটেন থেকে আসা সমস্ত যাত্রীর বিমানবন্দরেই পরীক্ষা করা হবে।

কোভিড-১৯ নিয়ে যৌথ নজরদারি কমিটি সোমবার বৈঠকে বসে মিউট্যান্ট করোনাভাইরাস নিয়ে আলোচনার জন্য যা ব্রিটেনে দ্রুত ছড়িয়ে পড়েছে।

কানাডা, সৌদি আরব ও বিভিন্ন ইউরোপীয়ান দেশ ব্রিটেন থেকে আসা ফ্লাইটগুলি বাতিল করেছে। জানা গেছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন ৭০ শতাংশ বেশি সংক্রামক।

এই স্ট্রেনটি নিয়ে বেশি কিছু জানা যায়নি। তবে বিশেষজ্ঞদের অভিমত, বর্তমান টিকাগুলি এর বিরুদ্ধেও কার্যকর হবে।

স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, নতুন স্ট্রেন নিয়ে সম্পূর্ণ সতর্ক ভারত সরকার। এবং এটা নিয়ে আশঙ্কা করার কোনও কারণ নেই।

রবিবার থেকেই ব্রিটেন থেকে আসা ফ্লাইট বাতিল করার দাবি উঠেছিল। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওযাল সোমবার টুইট করেন, করোনাভাইরাসের নতুন মিউটেশন ব্রিটেনে দেখা দিয়েছে। যা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে। আমি কেন্দ্রীয় সরকারকে আর্জি জানাচ্ছি, অবিলম্বে ব্রিটেন থেকে বিমান আসা নিষিদ্ধ করা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here