করোনাভাইরাসে আক্রান্ত হলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত, ভরতি বেসরকারি হাসপাতালে

0

করোনাভাইরাসে আক্রান্ত হলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত। আপাতত তাঁকে নাগপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল আছে বলে হাসপাতাল সূত্রে খবর।

শুক্রবার মধ্যরাতের কিছুটা আগে সংঘের তরফে একটি টুইটবার্তায় বলা হয়, ‘ওঁনার (ভাগবত) আপাতত কোভিড-১৯-এর উপসর্গ দেখা দিয়েছে।’ তাঁকে নাগপুরের একটি বেসরকারি হাসপাতাবে ভরতি করা হয়েছে। আপতত সাধারণ চিকিৎসা চলছে। প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা হচ্ছে। হাসপাতালের সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ওই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভরতি করা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল। তাঁকে পর্যবেক্ষণ রাখা হয়েছে।

এমনিতে গত ৭ মার্চ নাগপুরের ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটে ৭০ বছরের ভাগবতকে করোনার টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছিল। সেদিন টিকা নিয়েছিলেন আরএসএসের সাধারণ সম্পাদক সুরেশ ভাইয়াজি জোশীও। তবে সংবাদসংস্থা এএনআই সূত্রের খবর, এখনও তাঁকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়নি। তার আগেই সংঘ প্রধানের দেহে করোনার অস্তিত্ব মিলেছে।

এমনিতেই দ্বিতীয় দফার করোনার দাপটে রীতিমতো বিধ্বস্ত। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ১.৩ লাখের গণ্ডিও ছাড়িয়ে গিয়েছে। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। তারইমধ্যে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে কোভিড পরীক্ষার উপর জোর দিতে বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘‌আমি সবাইকে আবেদন করছি, যাতে আপনারা করোনা পরীক্ষার ওপর জোর দেন। ৭০ শতাংশ আরটিপিসিআর পরীক্ষা করানো আমাদের লক্ষ্য। করোনা পজিটিভ রোগীর সংখ্যা বাড়লেও, যতটা বেশি সম্ভব করোনা পরীক্ষা করাতে হবে। এছাড়াও উপযুক্ত নমুনা সংগ্রহ করাও অত্যান্ত জরুরি। সেই নমুনা উপযুক্ত জায়গায় পরীক্ষা করতে হবে।’‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here