করোনার জেরে ফি মকুবের দাবিতে অধ্যক্ষকে ঘেরাও, বেহালা কলেজে ছাত্র বিক্ষোভ

0

মহামারির জেরে ফি মকুবের দাবিতে ছাত্রবিক্ষোভ দক্ষিণ ২৪ পরগনার বেহালা কলেজে। শুক্রবার কলেজের অধ্যক্ষকে ঘেরাও করে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান পড়ুয়ারা। তাঁদের দাবি, যে কোনও পরিস্থিতিতে ফি মকুব করতেই হবে।

করোনার জেরে ফি মকুবের দাবিতে অধ্যক্ষকে ঘেরাও, বেহালা কলেজে ছাত্র বিক্ষোভ

Read more-আজ থেকে ফের শুরু হচ্ছে কাবুল বিমানবন্দরের আভ্যন্তরীণ ফ্লাইট চলাচল

এদিন ছাত্রছাত্রীরা কলেজে ঢুকতে গেলে নিরাপত্তারক্ষীরা বাধা দেন। পালটা পড়ুয়ারা বলেন, ছাত্রকে তাঁর শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশে কেউ বাধা দিতে পারে না। এর পর অধ্যক্ষের ঘরের বাইরে বসে বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা।

Read more-ভোট-পরবর্তী হিংসা : রাজ্যের গঠিত SIT-এর প্রধান হলেন হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি

তাঁদের দাবি, করোনাকালে বহু ছাত্রছাত্রীর অভিভাবক কর্মহীন। ওদিকে প্রায় দেড় বছর বন্ধ কলেজও। তার পরও ফি মকুব করতে রাজি নয় কলেজ কর্তৃপক্ষ। ছাত্রছাত্রীদের দাবি, কলেজের সমস্ত সেমেস্টারের ফি মকুব করতে হবে।

Read more-বাড়িতে ডেকে অঞ্চল সহ-সভাপতিকে কুপিয়ে খুন, অভিযোগ পঞ্চায়েত সদস্যার স্বামী ও তার ভাইয়ের বিরুদ্ধে

এক ছাত্র বলেন, আমার মাত্র ১০ শতাংশ ফি মকুব করা হয়েছে। পুরো ফি মকুবের আবেদন জানালে অধ্যক্ষা বলেন, বাবার কর্মস্থলের প্রমাণপত্র আনতে। আমার বাবা নির্মাণশ্রমিক। অসংগঠিত ক্ষেত্রে কাজ করেন। আমি কোথা থেকে তাঁর পেশার প্রমাণপত্র আনবো।

Read more-অভিনব পদ্ধতিতে ব্যাঙ্ক জালিয়াতি, গ্রেফতার জামতারা গ্যাংয়ের সদস্য

পড়ুয়াদের অভিযোগ, ফি মকুব করতে অস্বীকার করেছেন অধ্যক্ষা শর্মিলা মিত্র। তিনি জানিয়েছেন, করোনায় যদি কোনও পড়ুয়ার বাবা ও মায়ের মৃত্যু হয়ে থাকে শুধুমাত্র তাঁরই পুরো ফি মকুব হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here