Tuesday, May 17, 2022
Homeজাতীয়করোনার বিরুদ্ধে ভারতের টিকাকরণ কর্মসূচি এক বছর পূর্ণ, বর্ষপূর্তিতে অভিবাদন প্রধানমন্ত্রীর

করোনার বিরুদ্ধে ভারতের টিকাকরণ কর্মসূচি এক বছর পূর্ণ, বর্ষপূর্তিতে অভিবাদন প্রধানমন্ত্রীর

করোনার বিরুদ্ধে ভারতের টিকাকরণ কর্মসূচি এক বছর পূর্ণ করেছে রবিবার। তাত্‍পর্যপূর্ণ এই দিনটিতে বৃহত্তম টিকাকরণ কর্মসূচির সঙ্গে যুক্তদের অভিবাদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এই উদ্যোগ জীবন বাঁচিয়েছে, জীবিকা রক্ষা করেছে।

করোনার বিরুদ্ধে ভারতের টিকাকরণ কর্মসূচি এক বছর পূর্ণ, বর্ষপূর্তিতে অভিবাদন প্রধানমন্ত্রীর

Read More-শিলিগুড়ির মাছ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, ভস্মিভূত পাঁচটি দোকান

এ দিন টুইটারে প্রধানমন্ত্রী লেখেন, ‘কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে দুর্দান্ত শক্তি যোগ করেছে এই কর্মসূচি।কোভিড টিকাকরণ কর্মসূচি জীবন বাঁচিয়েছে এবং জীবিকা রক্ষা করেছে’।

অন্য একটি টুইটে তিনি লেখেন, ‘যখন কোভিড-১৯ মহামারি প্রথম আঘাত হানে, তখন আমরা ভাইরাস সম্পর্কে তেমন কিছুই জানতাম না। প্রতিকূলতা সত্ত্বেও আমাদের বিজ্ঞানী এবং উদ্ভাবকরা ভ্যাকসিন তৈরিতে মনোনিবেশ করেছিলেন। আমাদের জাতি ভ্যাকসিনের মাধ্যমে মহামারির বিরুদ্ধে লড়াইয়ে অবদান রাখতে সক্ষম হয়েছে, এটাই আমাদের গর্ব’।

প্রধানমন্ত্রীর মতে, একই সঙ্গে আমাদের চিকিত্‍সক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ভূমিকা ব্যতিক্রমী। তিনি বলেন, ‘যখন আমরা প্রত্যন্ত অঞ্চলে মানুষকে টিকা দেওয়ার ছবিগুলো দেখি, অথবা আমাদের স্বাস্থ্যকর্মীদের টিকাকরণ দেখি, তখন আমাদের হৃদয় ও মন গর্বে ভরে ওঠে’।

তাঁর সংযোজন, কোভিড মহামারি মোকাবিলায় ভারতের দৃষ্টিভঙ্গি সবসময়ই বিজ্ঞান নির্ভরশীল। আমাদের সহ-নাগরিকরা যাতে যথাযথ যত্ন পান তা নিশ্চিত করার জন্য আমরা স্বাস্থ্য পরিকাঠামোও বৃদ্ধি করছি। আসুন আমরা সমস্ত কোভিডবিধি অনুসরণ করে মহামারিকে কাটিয়ে উঠি’।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments